Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নেছারাবাদে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

নেছারাবাদ(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৮:১৬ এএম | আপডেট : ৮:৫১ এএম, ২৫ মে, ২০২২

নেছারাবাদ উপজেলায় ইন্দেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি দোকানঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার রাত দশটার দিকে ইন্দেরহাট বাজারে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের সহায়তায় প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে নেছারাবাদ ফায়ার সার্ভিস। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ধারনা করেছে ফায়ার সার্ভিস।

স্থানীয় বাসিন্দদারা জানিয়েছেন, রাত আনুমানিক দশটা সোয়া দশটার দিকে তারা দেখতে পায় বাজারের আল-হুসাইনি চশমা ঘরের দ্বিতীয় তলায় ধোয়ার কুন্ডলি। এসময় ডাক চিৎকার দিলে দাউ দাউ করে আগুন জ্বলে তার লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এসময়, স্থানীয়রা সহ বাজারের ব্যবসায়িরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস আসতে আসতে ততক্ষনে বাজারের আল হোসাইনি চশমা ঘর, আল-আরবি ইলেকট্রনিক্স এবং জননী টেলিকম(মোবাইল দোকান) পুড়ে অঙ্গার হয়ে যায়। পরে ফায়ার সার্বিস ছুটে এসে ঘন্টাব্যপী চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। তাতে ততক্ষনে বাজারের আরো চারটি ব্যবসা প্রতিষ্ঠানের অধিকাংশ স্থান আগুনে পুড়ে বেশ ক্ষয়-ক্ষতি হয়।


সোহাগদল ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ জানান, আগুনে বাজারের সাতটি ব্যবসা প্রতিষ্ঠানের তিনটি ঘর পুরোপুরি ভষ্মিভূত হয়েছে। এছাড়া আরো চারটি প্রতিষ্ঠানের বেশ ক্ষয়-ক্ষতি হয়েছে। তিনি ধারনা করে বলেন, আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে

নেছারাবাদ ফায়ার সার্ভিসের টিম লিডার মো: নূর মোহাম্মদ জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন পুরিপুরি নিয়ন্ত্রনে আনতে পেরেছেন। তবে ততক্ষনে বাজারের তিনটি ঘর পুরোপুরি পুড়ে গেছে। এছাড়া আরো চারটি ঘরের কিছু কিছু অংশের ক্ষতি হয়েছে। এতে আনুমানিক দশ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন