Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বালতির দাম রাখা হয়েছে ৪০ হাজার টাকা! তা-ও নাকি ‘স্টক’ শেষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১:৫৬ পিএম

একটি প্লাস্টিকের বালতির দাম কত হতে পারে? ১০০, ১৫০ খুব ভাল মানের হলে নিদেনপক্ষে ৫০০ টাকা। কিন্তু কস্মিনকালেও কেউ শুনেছেন একটি সাধারণ মানের প্লাস্টিকের বালতির দাম ২৯ হাজার টাকা! তা-ও আবার ২৮ শতাংশ ছাড়ের পর।

এক নামী অনলাইন বিক্রেতা সংস্থায় একটি প্লাস্টিকের বালতি বিক্রি হচ্ছে প্রায় ২৬ হাজার টাকায়। ছাড় বাদ দিয়ে বালতির দাম রাখা হয়েছে ৪০ হাজার ৫০০ টাকা! বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। এত দাম দেখে ভিরমি খাওয়ার অবস্থা হয়েছে নেটাগরিকদের। দাম-সহ সেই বালতির ছবির স্ক্রিনশট নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ার পর থেকেই রহস্যো উদঘাটনে নেমে পড়েছেন তারা।

অনলাইন সংস্থাটি বালতির যে বিজ্ঞাপন দিয়েছে সেখানে লেখা রয়েছে, ‘প্লাস্টিক বাকেট ফর হোম অ্যান্ড বাথরুম সেট অব ১’। মাসিক কিস্তিরও সুবিধা রয়েছে। ১,২২৪ টাকা করে মাসিক কিস্তি। বিবেক রাজু নামে এক টুইটার গ্রাহক ছবিটি শেয়ার করে বলেছেন, ‘অনলাইন বিপণিতে এটি দেখলাম। কী করা উচিত বুঝতে পারছি না!’ বালতিটি আবার নাকি পাওয়াও যাচ্ছে না। বিজ্ঞাপনে দেয়া রয়েছে, ‘দিজ প্রডাক্ট ইজ কারেন্টলি আনঅ্যাভেলেবেল’।

কী কারণে এত দাম হতে পারে, আদৌ তা সম্ভব কি না, এ সব নিয়ে কাঁটাছেড়া চলছে। কেউ কেউ আবার মনে করছেন, প্রযুক্তিগত কোনও ভুলের জন্য এই ঘটনা ঘটেছে। শুধু বালতি নয়, অন্য একটি বিপণি সংস্থা আবার দু’টি প্লাস্টিক মগের দাম ধার্য করেছে ১০ হাজার টাকা। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন