Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শৈলকুপায় আগুনে ১১ টি বাড়ি পুড়ে ছাই

কালীগঞ্জ(ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৪:২২ পিএম

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলার বগুড়া ইউনিয়নের আলফাপুর গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ১১ টি বসত বাড়ি। পুরে ছাই হয়েছে ১৩টি বসত ও ৮টি গোয়াল ঘর। বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থরা হচ্ছেন ওই গ্রামের আরিফ বিশ্বাস, মুজাফ্ফর বিশ্বাস, মারুফ বিশ্বাসস, আজমল বিশ্বাস, হারুন বিশ্বাস, সাত্তার বিশ্বাস, লতিফ বিশ্বাস, মানিক বিশ্বাস, জুলেখা খাতুন, রহিমা খাতুন ও সেলিম হোসেন।

ক্ষতিগ্রস্থ আব্দুস সাত্তার বিশ্বাস জানান, রাতে সাড়ে ১১ টার দিকে ওই গ্রামের হারুনের রান্না ঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন আশেপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শৈলকুপা ও মাগুরার শ্রীপুর থেকে ফায়ার ব্রিগেডের ৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে তিন ঘন্টার চেস্টায় আগুন নিভায়। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ১১ টি বসত বাড়ি। ভষ্মিভূত হয়ে যায় ধান, চাল, আসবাবপত্র, কাপড় চোপড়সহ সবকিছু। ক্ষতি গ্রস্থ পরিবার গুলো এখন খোলা আকাশের নিচে বসবাস করছে। আগুনে তাদের প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে তারা।
ক্ষতিগ্রস্থ রহিমা খাতুন বলেন, আমার সবকিছু আগুনে পুড়ে গেছে। টাকা পয়সা যা ছিল সব পুড়েছে। ওষূধ কেনার টাকাও নেই আমার। আমি এখন চলব কি করে।

শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমার বলেন, আমরা খবর পেয়ে সেখানে গিয়েছিলাম। আমাদের সাথে মাগুরার শ্রীপুর থেকে ২ টি ইউনিট যোগ দেয়। আগুন নেভাতে প্রায় ৩ ঘন্টা সময় লেগেছে। ক্ষতির পরিমাণ এখনও নিরূপন চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন