Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ঢাকা টেস্টেও শক্ত জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৬:২৭ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ২৫ মে, ২০২২

চট্টগ্রাম টেস্ট ড্রয়ের পর মিরপুর টেস্টেও শক্ত জবাব দিচ্ছে সফরকারী শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ইনিংসে করা ৩৬৫ রানের জবাবে তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৯৭ ওভারে ৫ উইকেটে ২৮২ রান। এখনও বাংলাদেশে এগিয়ে আছে ৮৩ রানে।

অ্যাঞ্জেলো ম্যাথুস ৫৮ ও দিনেশ চান্দিমাল ১০ রান করে অপরাজিত আছেন। তবে বৃষ্টির কারণে সারা দিনে মাত্র ৫১ ওভারে ব্যাটিং করেছে সফরকারীরা।

আগের দিন শেষে দুই উইকেটে ১৪৩ রান নিয়ে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। দিন শুরুতেই সাফল্য এনে দেন পেসার এবাদত হোসেন। তার অফ স্টাম্পে পড়া লেন্থ বল আঘাত হানে রাজিথার স্টাম্পে। ১২ বলে ০ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন সাকিব।

আগের দিন কয়েকবার বেঁচে যাওয়া দিমুথ করুনারত্নেকে দারুণ এক ডেলিভারিতে বাঁহাতি এই স্পিনার বোল্ড করেন। ইনিংসের ৫৬তম ওভারের শেষ বলে বিদায় নেন তিনি। ৯ চারে ১৫৫ বলে ৮০ রান করেন বাঁহাতি এই ওপেনার।

এরপর মিরপুরে বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে খেলা শুরু হয় বিকেল চারটায়। বৃষ্টির পর ফিফটি হাঁকানো ধনাঞ্জয়া ডি সিলভাকে ফিরিয়ে দেন সাকিব। লঙ্কান এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে রিভিউ নিয়ে ফেরাল বাংলাদেশ। ৮৮তম ওভারের পঞ্চম বলটি ঝুলিয়ে দেন সাকিব।

পা বাড়িয়ে ডিফেন্স করেন ধনাঞ্জয়া। কিন্তু বাঁহাতি স্পিন টার্ন করে বেরিয়ে যাওয়ায় ঠিকমতো খেলতে পারেননি ব্যাটে। ফলে ৯ চারে ৯৫ বলে থামে ধনাঞ্জয়ার ৫৮ রানে। ভাঙে ১৯১ বল স্থায়ী ১০২ রানের জুটি।

বল হাতে সাকিব আল হাসান ২৬ ওভারে ৯ মেডেন দিয়ে ৫৯ রানে শিকার করেন তিন উইকেট। এছাড়া পেসার এবাদত হোসেন নেন দুুটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মুুশফিক-লিটন দাসের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশ থেমেছে ৩৬৫ রানে। মুশফিকুর রহিম ১৭৫ রান করে অপরাজিত থাকেন। তার ৩৫৫ বলের এই ইনিংসে ২১টি বাউন্ডারি রয়েছে। এছাড়া লিটন কুমার খেলে ১৪১ রানে ইনিংস।

তার ইনিংসে ২৪৬ বলে ১৬টি বাউন্ডারি ও এক ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন লিটন। এছাড়া তাইজুলের ব্যাট থেকে আসে ১৫ রান। আর কোন ব্যাটার দুই অংকে পৌঁছাতে পারেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন