Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আলমবাগে পানিবদ্ধতার সমস্যা সমাধানে বাধা, মারধরের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৬:৩৪ পিএম

পানিবদ্ধতার সমস্যায় জর্জরিত পুরো রাজধানী। কদমতলী থানাধীন জুরাইনের আলমবাগ রোডও তার বাইরে নয়। জনবহুল ও ঘন বসতিপূর্ণ এ এলাকায় ৫০ হাজারেরও বেশি মানুষের বসবাস। তবে রাস্তাঘাটের বেহাল দশায় স্কুল, মাদরাসা, মার্কেট তথা যেকোন স্থানে যোগাযোগে চরম দূর্ভোগে পড়েছেন এলাকাবাসীরা। তবে এলাকার উন্নয়নে যারা কাজ করেন তাদেরও বাধা দিচ্ছেন একদল সন্ত্রাসী। আজ (বুধবার) এলাকাবাসীর পক্ষ থেকে আলমবাগ রোডে এক মানববন্ধনে এ চিত্র তুলে ধরেন বক্তারা।

বক্তারা বলেন, স্থানীয় সমাজ সেবক মরহুম আলমের নামেই এলাকার নামকরন হয়েছে। তিনিই এই এলাকার রাস্তার জন্য নিজের জমি দান করেছেন। অত্র এলাকায় হাজেরা উচ্চ বিদ্যালয়, সমনীয়া মাদ্রাসা ও মসজিদ নির্মাণে তার অবদান ছিল। এছাড়াও এলাকায় যে কোন রকম সমস্যায় এলাকাবাসীর পাশে ছিলেন তিনি। তার অবর্তমানে তার তিন ছেলে নূর আলম (বাবুল), জহির আলম (খোকন), বদরুল আলম (লাবু) একই কাজে আত্মনিয়োগ করেছিলেন। তবে সে কাজে বাধা দেন স্থানীয় সন্ত্রাসী জাহাঙ্গীর ওরফে কালা জাহাঙ্গীরের নেতৃত্বে আউয়ালের এর ছেলে মনির (মাদক ব্যবসায়ী) ও কালাম ওরফে ডিশ কালাম সহ একদল সন্ত্রাসী। কাজে বাধা দেয়া ছাড়াও উন্নয়ন কাজে নিয়োজিত কর্মচারীদের মারধরের অভিযোগও করেছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ