Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সরকার পতন পর্যন্ত রাজধানী না ছাড়ার ঘোষণা ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৭:০১ পিএম

সমস্ত বাধা অতিক্রম করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কর্মী ও সমর্থকরা ইসলামাবাদের দিকে যাওয়ার চেষ্টা করছে। তারা পুলিশের লাঠিচার্জ, টিয়ার গ্যাস ও ব্যারিকেড উপেক্ষা করে চেয়ারম্যান ইমরান খানের রাজধানীতে লং মার্চের আহ্বানে সাড়া দিয়েছে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান সরকারের সাথে একটি চুক্তির গুজব অস্বীকার করেছেন এবং বলেছেন যে, এই ধরনের কোনও সম্ভাবনা ‘একদম নেই’। তিনি যোগ, করেছেন পার্টি নেতৃত্ব কেন্দ্রীয় রাজধানী ছেড়ে যাবে না। ‘আমরা ইসলামাবাদে থাকব যতক্ষণ না বিধানসভা ভেঙে দেয়া এবং নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।’ তিনি সব শহরের জনগণকে পিটিআই-এর পদযাত্রায় যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন।

ইমরান এর আগে খাইবার পাখতুনখোয়ার ওয়ালি ইন্টারচেঞ্জে পৌঁছেছিলেন এবং পরে ইসলামাবাদ চলে যান। দলের অন্যান্য নেতারা নিজ নিজ এলাকা থেকে ফেডারেল রাজধানীর উদ্দেশ্যে রওনা হয়েছেন। সোয়াবিতে অভিযুক্ত দলীয় সমর্থকদের সাথে কথা বলার সময়, তিনি তার সমর্থকদের বলেছিলেন যে, তারা ইসলামাবাদের ডি-চক যাবেন এবং ‘কেউ আমাদের থামাতে পারবে না’।

বর্তমান সরকারকে ‘চোরের দল’ হিসাবে উল্লেখ করে, পিটিআই চেয়ারম্যান দুঃখ প্রকাশ করেছেন যে, দলের সমর্থকদের আটক করা হচ্ছে এবং হয়রানি করা হচ্ছে।

ইমরান বলেছিলেন যে, সরকার ভীত কারণ তারা গত তিন দশক ধরে ‘জাতীয় সম্পদ লুণ্ঠন’ করে চলেছে। ‘তারা যাই করুক না কেন, আমরা সব অবরোধ পেরিয়ে ডি-চকে পৌঁছব।’ ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী যোগ করেছেন যে, বিক্ষোভ শান্তিপূর্ণ হবে। প্রতিবাদ করা দলের সাংবিধানিক অধিকার ছিল বলে ধরে রেখে, তিনি যোগ করেছেন যে, তিনি দেশকে একত্রিত করবেন এবং ‘একটি জাতিতে পরিণত করবেন’। এই দেশ আমদানি করা সরকারকে মেনে নেবে না।

লাহোরে পুলিশ এবং পিটিআই-এর কর্মীরা সকালে সংঘর্ষে জড়িয়ে পড়ে কারণ পরে তারা ইসলামাবাদে পৌঁছাতে বিক্ষোভকারীদের বাধা দিতে সরকার কর্তৃক বাট্টি চকে মোতায়েন করা কন্টেইনারগুলো ঠেলে তাদের পথ বের করে নিতে সক্ষম হয়। সূত্র: ট্রিবিউন।



 

Show all comments
  • মোহাম্মদ শাকিব ২৫ মে, ২০২২, ৭:৪৩ পিএম says : 0
    পাকিস্তানের শান্তির জন‍্য ইমরান খানের বিকল্প নাই।
    Total Reply(0) Reply
  • আমিরুল মোমিনীন আলমগীর। ২৫ মে, ২০২২, ১০:৪৮ পিএম says : 0
    বিশ্ব শান্তির জন্য বর্তমান পৃথিবীর কয়েকজন নেতার মধ্যে ইমরান খান অন্যতম।
    Total Reply(0) Reply
  • আমিরুল মোমিনীন আলমগীর। ২৫ মে, ২০২২, ১০:৪৮ পিএম says : 0
    বিশ্ব শান্তির জন্য বর্তমান পৃথিবীর কয়েকজন নেতার মধ্যে ইমরান খান অন্যতম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ