Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন দিনাজপুর কার্যালয়ের উপ-মহাপরিদর্শক দুদকের হাতে আটক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৭:০৮ পিএম

আশি হাজার ঘুসের টাকাসহ দিনাজপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ের উপ মহাপরিদর্শক মোঃ মোস্তাফিজার রহমানকে আটক করেছে দুদক।

দুদক সুত্রে জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার আমবাড়ী এলাকার ঈশান এ্যাগ্রো এন্ড ফুড এর সিনিয়র এক্সিকিউটিভ মোঃ রাশেদুজ্জামান এর অভিযোগের ভিত্তিতে দুদক দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের ৭ সদস্য বিশিষ্ট একটি টিম বুধবার বিকেল সাড়ে ৩ টায় এই অভিযান চালায়।

অভিযোগ পত্র মোতাবেক উক্ত প্রতিষ্ঠান ২০২২-২০২৩ অর্থ বছরের লাইসেন্স নবায়ন করার জন্য সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করে। এসময় তার কাছে আটক মোস্তাফিজুর রহমান ৮০ হাজার টাকা ঘুষ দাবী করে। নিরুপায় হয়ে মোস্তাফিজুর রহমান লাইসেন্স নবায়নের জন্য বিধি মোতাবেক ৭৭ নং ফরম পূরন করে প্রয়োজনীয় সকল কাগজপত্র সংযুক্ত করে গত ২৭ এপ্রিল উপ-মহাপরিদর্শকের সাথে যোগাযোগ করলে তিনি অফিস খরচসহ ৮০ হাজার নিয়ে আসলে লাইসেন্স পাবেন বলে জানান। এসময় তিনি প্রতিষ্ঠানের মালিক ইসতিয়াক আহমেদ ও রাশেদুজ্জামান এর বিরুদ্দে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান। মামলা থেকে রেহাই পেতে ২৩ মে টাকাসহ আসতে বলেন। ২৩ মে যথারীতি টাকা ছাড়াই ফরম জমা দিতে গেলে তাদের সাথে চরম খারাপ ব্যাবহার করা হয়। এক পর্যায়ে রাশেদুজ্জামান ঘুসের টাকাসহ দূর্নীতিবাজ কর্মকর্তাকে ধরিয়ে দেয়ার জন্য আবেদন করলে দুদক দিনাজপুরের উপ-পরিচালক মোঃ আহসানুল কবীর পলাশ অভিযান পরিচালনার জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন।

আজ বুধবার বিকেলে গঠিত ফাঁদ মামলার সদস্যরা কলকারখানা ও পরিদর্শন দিনাজপুর কার্যালয় থেকে ঘুসের টাকা ও প্রয়োজনীয় আলামত জব্দ করে উপ-মহাপরিদর্শক মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে। এ রিপোট লেখা পর্যন্ত মামলা করার প্রক্রিয়া চলছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন