Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

মহাসড়কে সহিংস ঘটনায় আড়াইহাজারে দেড় হাজার লোকের বিরুদ্ধে মামলা

ব্যবসায়ীদের শান্তি সমাবেশ ও মিছিল

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৭:৪৫ পিএম

আড়াইহাজারের শ্রমিকের মজুরী বৃদ্ধির দাবীতে মঙ্গলবার মহাসড়ক অবরোধ করে বিআরটিসি এসি বাস ভাংচুর ও ক্ষতি সাধনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে বিআরটিসির বাসের চালক আহসান উল্লাহ বাদী হয়ে অজ্ঞাত দেড় হাজার লোকের বিরুদ্ধে আড়াইহাজার থানায় এই মামলাটি দায়ের করেন।

মামলার বরাত দিয়ে থানার ওসি জানান, মঙ্গলবার বিকেলে পাওয়ারলুম শ্রমিক ও তাদের সমর্থকরা গজ প্রতি ১ টাকা মজুরি বৃদ্ধির দাবির এক পর্যায়ে ঢাকা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কে রামচন্দ্রদী এলাকায় অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। এসময় কুড়িল বিশ্বরোড থেকে বিশনন্দী ফেরিঘাটগামী একটি বিআরটিসি (ঢাকা মেট্রো-ব-১৫-৫৫০৬) ঘটনাস্থলে পৌঁছালে আন্দোলনকারী বাসে হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে বাসের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে আন্দোলনকারীরা জোরপূর্বক বাসের ভিতরে প্রবেশ করে যাত্রীদের নাজেহাল করে বাস থেকে নামিয়ে দেয় এবং চালককে মারধর করে। পরে লোহা জাতীয় জিনিস দিয়ে বিআরটিসি বাসটি ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। এ ঘটনা থানায় মামলা হয়েছে।

এদিকে শ্রমিকদের মজুরী বৃদ্ধি দাবীতে বেশ কয়েকটি স্থানে চলমান বিশৃঙ্খলার ঘটনার প্রতিবাদে ‘সমাবেশ ও শান্তি মিছিল’ করেছে গোপালদী ব্যবসায়ী ও বনিক সমিতি । বুধবার (২৫ মে) বেলা ১১টায় নেতাকর্মীর সাথে ব্যবসায়ী, পরিবহন মালিক-শ্রমিকসহ কয়েক হাজার স্থানীয় লোকজনের অংশ গ্রহণে পৌরসভা চত্বর এলাকা থেকে একটি শান্তি মিছিল বের করা হয়। শান্তি মিছিলটি গোপালদী বাজার, রামচন্দ্রদী, উলুকান্দি ও চলন্তিকা সিনেমা হয়ে গোপালদী বাস স্ট্যান্ডের সামনে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে গোপালদী পৌরসভার মেয়র এমএ হালিম সিকদার, গোপালদী বনিক সমিতির সভাপতি জাকির হোসেন মোল্লা, পৌর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসেম, আবুল মুনছুর, আওয়ামী লীগ নেতা কাজী বেনজীর আহমেদ, সাবেক জিএস সামসুল হক মোল্লা, যুবনেতা তানবীর আহমেদ বক্তব্য রাখেন। পরে বুধবার বিকালে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু রামচন্দ্রদী ঈদগাহ মাঠে পাওয়ারলুম মালিকদের সাথে সমাবেশে যোগদান করেন। তিনি সেখানে এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ