Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ৮:৩২ পিএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, করোনা ও ইউক্রেন যুদ্ধের পরও বাংলাদেশের একজন মানুষ না খেয়ে মারা যায়নি। তাই বিশ্ব ব্যাংক ও আইএমএফের অর্থনীতিবিদরা তাদের আলোচনার রিভিউতে বলেছেন- পৃথিবীতে যদি তিনটা-চারটা দেশের অর্থনীতি সঠিক থাকে, তার মধ্যে বাংলাদেশ একটি। ভারত, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ সকল দেশের চেয়ে বাংলাদেশের মুদ্রা একমাত্র স্থিতিশীল।

বুধবার (২৫ মে) দুপুরে কিশোরগঞ্জ শহরের পুরাতন স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশের এমন উন্নয়ন দেখেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রাজাকার-আলবদর ও স্বাধীনতাবিরোধীরা নানা রকম কুৎসা রটাচ্ছে। নানা রকম মিথ্যাচার করছে। তাদের কথা শুনে মনে হচ্ছে এই যেন বাংলাদেশ বঙ্গোপসাগরে ডুবে যাচ্ছে।

তিনি আরও বলেন, নেত্রী যখন কর্মসূচি দিয়েছেন পদ্মা সেতু উদ্বোধন হবে। নিজের টাকায় পদ্মা সেতু। প্রায় ৩৪ হাজার কোটি টাকায় এই পদ্মা সেতু হয়েছে। যারা বলেছিল পদ্মা সেতু হলে বাংলাদেশ টিকে থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন বাংলাদেশের টাকায় পদ্মা সেতু হয়েছে।

সম্মেলনের উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জিল্লুর রহমান।

সম্মেলনে প্রাধন বক্তা হিসেবে বক্তব্য দেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম,মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি প্রমুখ।

ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডবোকেট আতাউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ