Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জোকোভিচের দাপুটে প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০২ এএম

কোভিড-১৯ টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিতাড়িত হওয়া নোভাক জোকোভিচ ফরাসি ওপেন দিয়ে গ্র্যান্ড সø্যামের আঙিনায় ফিরলেন। জাপানের ইয়োশিহিতো নিশিয়োকাকে হারিয়ে প্রত্যাশিত শুরুও পেলেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সেরা খেলোয়াড়। রোলা গাঁরোয় প্রথম রাউন্ডে অনায়াসে জিতেছেন সার্ব তারকা, ৬-৩, ৬-১, ৬-০ গেমে। র‌্যাঙ্কিংয়ের ৯৯ নম্বর নিশিয়োকাকে হারাতে দুই ঘণ্টারও কম লাগে গত রোববার ৩৫ বছর পূর্ণ করা জোকোভিচের।
পুরুষ এককে রজার ফেদেরারের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ২০ গ্র্যান্ড সø্যাম জয়ী জোকোভিচ দ্বিতীয় রাউন্ডে খেলবেন সেøাভাকিয়ার আলেক্স মোলকানের বিপক্ষে।
সহজ জয় পেয়েছেন পুরুষ র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা দানিল মেদভেদেভও। আর্জেন্টাইন ফাকুন্দো বাগনিসকে ৬-২, ৬-২, ৬-২ গেমে হারান ২৬ বছর বয়সী রুশ তারকা। গত ইউএস ওপেনের ফাইনালে জোকোভিচের ক্যালেন্ডার গ্র্যান্ড সø্যাম জয়ের স্বপ্ন ভেঙে ক্যারিয়ারে প্রথম মেজরের স্বাদ পান মেদভেদেভ। দ্বিতীয় রাউন্ডে তিনি খেলবেন সার্বিয়ার লাসলো দেরের বিপক্ষে। তবে অঘটনের শিকার হয়েছেন গতবারের উইম্বলডনের সেমি-ফাইনালিস্ট দেনিস শাপোভালোভ। ১৪ নম্বর বাছাই এই কানাডিয়ানকে সরাসরি সেটে হারিয়ে দিয়েছেন ১৯ বছর বয়সী ডেনমার্কের হোলগা রুন।
এদিকে, মেয়েদের এককে তৃতীয় বাছাই পাওলো বাদোসা সরাসরি সেটে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। ফ্রান্সের ফিওনা ফেহোঁকে ৬-২, ৬-২ গেমে হারিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

২৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন