Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

ডিবি পুলিশ পরিচয়ে স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় দুই জন গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২২, ১১:১৪ পিএম

ডিবিপুলিশ পরিচয়ে নোয়াখালীর এক ব্যবসায়ীর স্বর্ণ ছিনিয়ে নেয়ার অভিযোগে কুমিল্লা ও চাঁদপুর থেকে রাজিব কর্মকার মিঠু ও তপু কর্মকার নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ৮৮ ভরি ৫ আনা স্বর্ণ উদ্ধার করেছে পুলিশ। যার বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। বুধবার বিকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ।

তিনি জানান, নোয়াখালীর বেগমগঞ্জের নরোত্তমপুর গ্রামের অভিজিৎ ৮৮ ভরি ৫ আনা গলানো স্বর্ণ নিয়ে গহনা তৈরির উদ্দেশ্যে ঢাকায় রওনা হন। তিনি চৌমুহনীতে পৌঁছালে রাজিব কর্মকার মিঠু ও তপু কর্মকার নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অভিজিৎকে মাইক্রোবাসে তুলে নেয়। তাকে মারধর করে স্বর্ণ ছিনিয়ে নেয়। পরে দুর্বৃত্তরা তাকে হাত-পা বেঁধে সন্ধ্যায় ফেলে চলে যায়।

এম তানভীর আহমেদ জানান, পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযান পরিচালনা করে বুধবার ভোরে প্রথমে কুমিল্লার দাউদকান্দির সাহাপাড়া গ্রাম থেকে রাজিব কর্মকার মিঠুকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদপুর জেলার মতলব থানার বাগানবাড়ী এলাকা থেকে তপু কর্মকারকে গ্রেফতার করা হয়।

অভিজিৎ বেগমগঞ্জের সত্য নারায়ণ জুয়েলার্সের কর্মচারী। গ্রেফতার হওয়া রাজিবও ওই জুয়েলার্সের মালিকের আত্মীয় এবং একসময় সে ওই দোকানে কাজ করতো।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, এ ব্যাপারে দাউদকান্দি থানায় মামলা হয়েছে এবং গ্রেফতার দুজনকে কুমিল্লা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ