Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সবজি বিক্রির আড়ালে দুর্ধর্ষ ডাকাত শহিদুল গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩২ এএম

ডাকাতি ও অস্ত্র আইনের ৮ মামলার আসামি দক্ষিণাঞ্চলের ডাকাত সর্দার শহিদুল। ডাকাতির ঘটনার আগে যেমন তিনি রেকি করেন, তেমনি ডাকাতি শেষে স্থান পরিবর্তন করে অবস্থান নেন অন্যত্র। নতুন স্থানে গিয়ে ফল বা সবজি বিক্রেতার ছদ্মবেশে এলাকা ও বাসা রেকি করে ডাকাতির পরিকল্পনা করতেন শহিদুল। মঙ্গলবার দিবাগত রাতে উত্তরা পশ্চিম থানাধীন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিআইডি। গতকাল মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।
তিনি বলেন, এই ধরনের ডাকাতি চক্রের সদস্যদের সনাক্ত ও তাদের কর্মপদ্ধতি সম্পর্কে দীর্ঘদিন যাবৎ অনুসন্ধান করে আসছিল সিআইডি। এরই ধারাবাহিকতায় একাধিক ডাকাত সদস্যকে সনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শহিদুল জানান, তার নেতৃত্বে ১০/১২ সদস্যের একটি ডাকাত দল রয়েছে। তিনি দল নিয়ে বরিশালের উজিরপুর, বিমানবন্দর থানা, গৌরনদী, মাদারীপুরের কালকিনীসহ বিভিন্ন এলাকায় ডাকাতি করেছেন। ৭টি মামলায় তিনি আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে যান। এই সময়ে তিনি রাজধানীর উত্তরা এলাকায় মৌসুমী ফল ও সবজি বিক্রেতার বেশ ধরে বসবাস করে আসছিলেন। পাশাপাশি ডাকাতি জন্য এলাকা ও বাসা রেকি করতেন।
তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত ডাকাত শহিদুল আন্তঃজেলা ডাকাত দলের সর্দার। দেশের দক্ষিণাঞ্চলে তার নামে নিজস্ব ডাকাত বাহিনী রয়েছে। তিনি ২০১০ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে অস্ত্রের মুখে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রী ডাকাতি করে আসছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ