Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের ওপর ছাত্রলীগের হামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৯:৩৪ এএম

নগরীতে রেস্তোরাঁয় আড্ডারত স্বেচ্ছাসেবক দলের একদল নেতাকর্মীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকসহ অন্তত সাত জন আহত হয়েছেন। বিএনপি এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে। বুধবার রাত ৯টার দিকে খুলশী থানার জিইসি মোড়ে বাঁশমতি নামে একটি রেস্তোরাঁয় এ ঘটনা ঘটেছ। এসময় হামলার পাশাপাশি রেস্তোরাঁয়ও ভাঙচুরের ঘটনা ঘটে।
হামলায় নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ এবং খুলশী থানার আহ্বায়ক রায়হান আলম গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। তিনি বলেন, বেলায়েত হোসেন বুলুসহ স্বেচ্ছাসেবক দলের কয়েকজন নেতাকর্মী রেস্টুরেন্টে বসে চা-নাস্তা খাচ্ছিলেন। নিজেরা সাংগঠনিক আলাপ করলেও ফরমাল কোনো মিটিং ছিল না। হঠাৎ ছাত্রলীগের কিছু সন্ত্রাসী সেখানে ঢুকে টেবিলে থাকা কাচের গ্লাস ভেঙ্গে সেগুলো দিয়ে তাদের আক্রমণ শুরু করে।
এতে রায়হানের দুই চোখে মারাত্মক জখম হয়েছেন। বুলু ও জমিরের আঘাতও গুরুতর। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আরও অন্তত চার জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, জিইসি মোড়ে মারামারি হচ্ছে শুনে আমরা গিয়েছিলাম। তবে সেখানে গিয়ে কাউকে পাইনি। স্থানীয় লোকজন জানিয়েছেন, বিএনপির একদল নেতাকর্মী মিটিং করছিলেন। সেখানে সরকারবিরোধী ষড়যন্ত্রমূলক বিভিন্ন কথাবার্তা তারা বলছিলেন। এতে লোকজন ক্ষুব্ধ হয়ে তাদের মারধর করেন। এ বিষয়ে আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। লিখিত অভিযোগ করলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ