Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

কথাসাহিত্যিক সঙ্গীতা বন্দোপাধ্যায়কে রূপগঞ্জ প্রেসক্লাবের সংবর্ধনা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৩৬ পিএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভারতের প্রখ্যাত কথাসাহিত্যিক এবং মুড়াপাড়া জমিদার বাড়ির উত্তরসূরী সঙ্গীতা বন্দোপাধ্যায়কে রূপগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার মুড়াপাড়া মঠেরঘাট এলাকায় রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ সংবর্ধনা দেয়া হয়। এর আগে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) নিজে সঙ্গীতা বন্দোপাধ্যায়কে মুড়াপাড়া জমিদার বাড়ি ঘুরিয়ে দেখান।
জানা গেছে, বাংলাদেশ সরকার ও কথাসাহিত্যিক পরিষদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসেন ভারতের প্রখ্যাত কথাসাহিত্যিক সঙ্গীতা বন্দোপাধ্যায়। তিনি রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া জমিদার বাড়ির উত্তরসূরী। এ ছাড়া রূপগঞ্জ প্রেসক্লাবের কার্যালয়টিও ওই জমিদার বাড়িতে। রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের আমন্ত্রণে এই প্রথম সঙ্গীতা বন্দোপাধ্যায় রূপগঞ্জে তার পৈত্রিক ভিটেবাড়ি দেখতে মুড়াপাড়ায় আসেন। সঙ্গীতা বন্দোপাধ্যায় তৎকালীন জমিদার জগদীশ চন্দ্র ব্যানার্জীর নাতনি ছিলেন। পৈত্রিক ভিটেবাড়ি পরিদর্শনে এসে সঙ্গীতা বন্দোপাধ্যায় আবেগাপ্লুত হয়ে পড়েন।
রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিস্ট, গবেষক, লেখক লায়ন মীর আব্দুল আলীমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চিফ রিপোর্টার মঞ্জুরুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন, মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, সাংবাদিক মকবুল হোসেন, আবুল কালাম শাকিল, সাত্তার আলী সোহেল, খলিল সিকাদার, মনির হোসেন মনু, মাসুদ করিম, এ হাই মিলন, জি এম সহিদ, আশিকুর রহমান হান্নান, জাহাঙ্গীর আলম হানিফ, এস এম শাহদাত, শফিকুল আলম ভ‚ঁইয়া প্রমুখ। এ সময় সঙ্গীতা বন্দোপাধ্যায় বলেন, ‘মুড়াপাড়ায় জমিদার আমলের নিদর্শনগুলো বাংলাদেশ সরকার সংরক্ষণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং নতুন প্রজন্মের মাঝে এই স্থাপত্যগুলোর ঐতিহাসিক গুরুত্ব প্রসারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন বলে আমি আশা করছি।’
নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, ‘মুড়াপাড়া জমিদার বাড়িসহ জমিদার আমলের নিদর্শনগুলো সংরক্ষণে বর্তমান সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ