Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাবিতে ছাত্রলীগের মহড়ার মধ্যেই ছাত্রদলের বিক্ষোভ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১১:০৩ এএম | আপডেট : ৪:৪৫ পিএম, ২৬ মে, ২০২২

ছাত্রদলকে প্রতিরোধ করতে বৃহস্পতিবার সকাল থেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্নস্থানে অবস্থান নেয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া ছাত্রলীগের নেতাকর্মীদের একটি অংশ মোটরসাইকেলে একের পর এক মহড়া দিয়েই যাচ্ছেন। কিন্তু এরই মাঝে বিক্ষোভ মিছিল করেছেন জাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

গত ২৪ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে জাবি ছাত্রদলের নেতাকর্মীরা এই কর্মসূচী পালন করেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ১০ টায় জাবির প্রধান ফটক থেকে শুরু করে ঢাকা আরিচা মহাসড়কের মীর মোশাররফ হোসেন হলের গেইটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এই বিক্ষোভ মিছিল শেষ হয়।

এই মিছিলে নেতৃত্ব দেন জাবি ছাত্রদলের সদ্যসাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদল নেতা সৈকত ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সেই সাথে হুঁশিয়ার করে বলেন, অচিরেই এই হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করা হলে সারা বাংলার ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের যেখানেই পাওয়া যাবে সেখানেই গণধোলাই দেওয়ার মাধ্যমে সমুচিত জবাব দিবে।

এতে উপস্থিত ছিলেন- জাবি ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইব্রাহিম খলিল বিপ্লব, ছাত্রনেতা সাইফুল ইসলাম সাগর, সেলিম রেজা, আব্দুল কাদির মার্জুক, রাকিবুল ইসলাম শুভ, আরিফুজ্জান আরিফ, ইকবাল হোসাইন, জুয়েল তালুকদার, নাইমুল হাছান কৌশিক, আমিন আল রাজী, আহম্মদ উল্লাহ, শরিফুল ইসলাম, হোসাইন আল রাশেদ বাদল, মোঃ হাসান, দেওয়ান আলাউদ্দিন, রাজু হাসান রাজন, ইভান হাসানসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এদিকে মহড়ার বিষয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, ছাত্রদলের সন্ত্রাসী কর্মকান্ড ও সকল ষড়যন্ত্র রুখে দিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ রাজপথে আছে রাজপথে থাকবে।

এই বিষয়ে জাবি ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল বলেন, তারা ক্যাম্পাসের বাহিরে ফটোশেসন করে চলে গেছে। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এসব অছাত্র-কুছাত্রদের রুখতে, শান্তিপূর্ণ ক্যাম্পাসের পরিস্থিতি বজায় রাখতে সদা প্রস্তুত আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ