Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

আফগানিস্তানের পেস বোলিং কোচ উমর গুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:০৮ পিএম

পাকিস্তানের সাবেক তারকা পেসার উমর গুলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান। চলতি বছরের শেষ পর্যন্ত চুক্তি করা হয়েছে তার সঙ্গে। জিম্বাবুয়ের বিপক্ষে আফগানদের সফর থেকেই দায়িত্ব পালন করবেন তিনি।

গত বছর পিএসএলে কোয়োট গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচের পদে আবদুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন উমর গুল। খেলাধুলা ছাড়ার পর এটাই তার কোচ হিসেবে প্রথম দায়িত্ব পালন করা। গত এপ্রিলে আরব আমিরাতে আফগানিস্তানের একটি ট্রেনিং ক্যাম্পে বোলিং কনসালট্যান্ট হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি। যেখানে সাবেক পাকিস্তানি ব্যাটার ইউনিস খান ব্যাটিং কনসালট্যান্ট হিসেবে কাজ করেছিলেন।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানায়, ‘উমর গুল আমাদের জাতীয় দলের পেস বোলারদের নিয়ে এর আগেও কাজ করেছেন। ক্যাম্পে তার কাজের প্রভাব ছিল দারুণ। আবার আমাদেরও একজ পেস বোলিং কোচ প্রয়োজন। এ কারণে আমরা সিদ্ধান্ত নিই তাকে স্থায়ী বোলিং কোচ হিসেবে প্রস্তাব দেয়ার।’

উল্লেখ্য’ ৩৯ বছর বয়সী উমর গুল ২০২০ সালেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। ২০০৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৬৩ উইকেট। ১৩০টি ওয়ানডে খেলে নিয়েছেন ১৭৯ উইকেট এবং ৬০টি টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ৮৫ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন