Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত ১

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১২:১২ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নুর ইসলাম (২৩) নামের একজন নিহত ও এক অন্তস্বত্তা নারীসহ ছয়জন আহত হয়েছেন।
বৃহস্পতিবার(২৬ মে) রাত সাড়ে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বুধবার (২৫ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিন আমড়াগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে আমজেদ হাওলাদারের মেয়ে তানিয়া বাদী হয়ে থানায় ১৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে রাতেই সাতজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের হাবিব,হাচান,মিজানুর,জসিম,মালেক,কহিনুর,মাহিনুর।
সংঘর্ষে নিহত ব্যক্তি দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদারের ছেলে।
সংঘর্ষে আহত ব্যক্তিরা হলেন, দক্ষিন আমড়াগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদার, সুলতান, ইউসুফ, শারমিন, আমফুরতি,আলেয়া।
নিহত ব্যক্তির পরিবার, পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, জমি নিয়ে আমজেদ হাওলাদারে সঙ্গে তাঁর ফুঁফাত ভাই ওয়াজেদ হাওলাদার বিরোধ চলছিল। একাধিকবার এই জমিজমা সংক্রান্ত বিষয় নিয়া স্থানীয় ভাবে শালিস বিচার হয়ওয়ার পরে কিছুদিন আগে জমিতে ইরি ধানের বীজ রোপন করে আমজেদ। ওয়াজেদ তার ছেলে হাবিব,ভাইয়ের ছেলে তারেকসহ ১৮/২০ জন বুধবার সকালে সেই জমির রোপনকৃত ধানের বীজ উঠাইতে থাকে । খবর পেয়ে আমজেদ ও তার ছেলেরা বাধা দিতে গেলে তাদেরকে দাও, রামদা, লোহার রড, জিআই পাইপ দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে। আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। আহত নুর ইসলামের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তার মৃত্যু হয়।
এ বিষয়ে জানতে চাইলে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন তালুকদার বলেন, ‘এ ঘটনায় এজাহারভুক্ত এক নম্বর আসামীসহ সাতজনকে আটক করেছে। অভিযুক্ত অন্যদের আটকে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলায় নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ