Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আজও ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১:৩৩ পিএম

দেশের বেশিরভাগ অঞ্চলে বুধবার (২৫ মে) ঝড় ও বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও (২৬ মে) এ অবস্থা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঝড়-বৃষ্টি বেড়ে যাওয়ায় ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাওয়া তাপপ্রবাহ দূর হয়েছে। আগামী দু-তিনদিন আবহাওয়া মোটামুটি এ রকমই থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ময়মনসিংহ বিভাগ ছাড়া প্রায় সারাদেশে বৃষ্টি হয়েছে। এসময়ে অন্যান্য অঞ্চলের তুলনায় ঢাকা বিভাগের বৃষ্টির প্রবণতা বেশি ছিল। এসময় ঢাকায় ৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যদিও সর্বোচ্চ ৭৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে মাদারীপুরে।

এদিকে, বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার আকাশে মেঘ রয়েছে। মেঘের ফাঁকে ফাঁকে মাঝে মাঝে উঁকি দিচ্ছে সূর্য।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়; খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ