Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

‘লাহোরে অর্থ ও জ্বালানীর তীব্র সংকট! রাজনীতিবিদদের দুষছেন হাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ২:২৬ পিএম

শ্রীলঙ্কার পর অর্থনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পথে পাকিস্তান। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ডাকা আজাদী মার্চে উত্তাল পরিস্থিতি সৃষ্টি হয়েছে পাকিস্তানে। আন্দোলন ঠেকাতে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকার রীতিমতো সেনা মোতায়েনের সিদ্ধান্তই নিয়ে নিয়েছে।

দেশটির লাহোর অঞ্চলে বর্তমানে দেখা দিয়েছে তীব্র অর্থ ও জ্বালানী সংকট। নতুন করে নির্বাচনের দাবিতে ইমরান খানের সমর্থকরা ইসলামাবাদে অবস্থান নিয়েছে। তাদের থামাতে পাকিস্তানি পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে আন্দোলনে, লাঠিচার্জ করেছে, গ্রেপ্তারের ঘটনাও ঘটেছে অনেক।

এমন পরিস্থিতিতে পাকিস্তানে দেখা দিয়েছে অর্থ ও জ্বালানী সংকট। রাজনীতিবিদদের এসব পদক্ষেপে সাধারণ মানুষ কেন ভুগবে, সেই প্রশ্নই করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। টুইটারে তিনি বলেছেন, ‘লাহোরের পেট্রোল স্টেশনে কেন কোনো পেট্রোল নেই! এটিএম মেশিনে কেন কোনো নগদ অর্থ নেই? কেন একজন সাধারণ মানুষ আপনাদের রাজনৈতিক সিদ্ধান্তের কারণে ভুগবে?’

হাফিজ অবশ্য এখানেই থামেননি। সেই টুইটে ট্যাগ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে। দেশটির জন্য ৬০০ কোটি ডলারের রেসকিউ প্যাকেজ পুনরায় চালু করা হবে কি না, সে বিষয়ে আইএমএফ সিদ্ধান্ত নেবে শিগগিরই। তার ঠিক আগে পাকিস্তানের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট আরও প্রকট আকার ধারণ করল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন