Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

পুলিশের সঙ্গে সংঘর্ষে পিটিআইয়ের ৫ কর্মী নিহত, দাবি ইমরানের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ২:৫৬ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন, আজাদি লংমার্চকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে তাঁর পাঁচ কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া করাচি থেকে আরও তিনজন নিহতের খবর এসেছে বলে দাবি করেছেন তিনি। আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।
ইমরান খান দাবি করেন, কাঁদানে গ্যাসে আহত একজন অ্যাটোক ব্রিজ থেকে নিচে পড়ে যান এবং একজনকে রাভি নদীতে ফেলে দেওয়া হয়।
গতকাল বুধবার থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের ডি-চকে তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সমর্থকেরা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অপেক্ষায় ছিলেন। আজ বৃহস্পতিবার সকালে ইমরান খান ইসলামাবাদে পৌঁছালে পিটিআইয়ের সমর্থকেরা গুরুত্বপূর্ণ এলাকা রেড জোনে প্রবেশ করেন।
ইমরান খান বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছিলাম দাবি না মানা পর্যন্ত রেড জোনে অবস্থান করব। কিন্তু গত ২৪ ঘণ্টায় যা দেখলাম, তাতে মনে হচ্ছে সরকার দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যেতে চাইছে। পুলিশ ও জনগণকে মুখোমুখি দাঁড় করাচ্ছে সরকার। ইসলামাবাদে সমর্থকদের নিয়ে অবস্থান করলে সরকার খুশিই হবে। কারণ এতে পুলিশ, সেনাবাহিনী এবং সাধারণ মানুষের মধ্যে বিভেদ বাড়বে এবং সংঘাত হবে।’
উল্লেখ্য, ইসলামাবাদ অভিমুখী লংমার্চ ঠেকাতে ইসলামাবাদসহ সারা দেশে সেনা মোতায়েন করেছিল পাকিস্তানের সরকার। গত বুধবার সকাল থেকে ‘আজাদি লংমার্চ’ শুরু হয়। দেশটির পেশোয়ার, লারকানা, লাহোর, খাইবার পাখতুনখাওয়াসহ বড়বড় সব শহর থেকেই বিপুল পরিমাণ ইমরান সমর্থক লংমার্চে যোগ দেন। সূত্র : ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ