Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বাগান করার পরামর্শ দিয়ে মাসে রোজগার ৫৪ লক্ষ টাকা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৪:১৬ পিএম

বাড়িতে বাগান রয়েছে, অথচ গাছপালার যত্ন সঠিক পদ্ধতিতে না নেওয়ার জন্য গাছগুলি অযত্নেই মারা যাচ্ছে। তাই বাগান করার পরামর্শ দেয়ার অভিনব পন্থা বেছে নিলেন তিনি।

তার নাম অরি। ব্রিটিশ তরুণী। তিনি বাগান করার সময় নানা রকম ভঙ্গিতে ছবি তুলে নেটমাধ্যমে আপলোড করেন। কখনও অন্তর্বাস না পরে, কখনও অর্ধনগ্ন অবস্থায়। এই সব ছবি আপলোড করেই উপার্জন করছেন তিনি। এর আগে একটি হোটেলে কাজ করতেন। তবে এই নতুন শখের জন্য সেই চাকরি ছেড়ে দিয়েছেন।

এমনকি, তাঁর ভক্তদের অদ্ভুত সব দাবি মেনে নেন হাসিমুখেই! এক বার তাকে কাঁটার ঝোপের উপর অর্ধনগ্ন অবস্থায় বসার জন্য অনুরোধ করে ছিলেন এক ভক্ত। তিনি ঠিক সে ভাবেই ছবি তুলেছিলেন। পরে অবশ্য ক্ষতস্থানে ঘণ্টার পর ঘণ্টা বরফ লাগাতে হয়েছিল। তিনি জানান, প্রকৃতির কোলে এ ভাবে থাকতেই তার ভাল লাগে।

অরি যে ছবি তুলে নেটমাধ্যমে দেন, তার থেকে মাসে প্রায় ৫০ হাজার পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪ লক্ষ টাকা উপার্জন করেন। ব্রিটিশ দৈনিক ‘দ্য মিরর’কে দেয়া সাক্ষাৎকারে অরি বলেছেন, ‘‘সূর্য উঠলেই আপনি আমাকে বাগানে দেখতে পাবেন। বাগান করতে আমার খুবই ভাল লাগে। প্রকৃতির কাছাকাছি থাকা আমার সব চেয়ে প্রিয়।’’

সঙ্গে জুড়ে দিয়েছেন, ‘‘বাগান করতে করতেই আমার মাথায় আসে, আমি যদি একটু অন্য ভাবে বাগান করার ছবি দিই, তা হলে হয়তো অনেক মানুষ আকৃষ্ট হবেন। তাঁদেরও একঘেয়েমি দূর হবে। সেই শুরু।’’ তার স্বপ্ন কী? অরির জবাব, ‘‘উপার্জনের অর্থ জমিয়ে এমন একটা বাড়ি কেনা, যেখানে বড় একটি বাগান থাকবে।’’

ভক্তদের অনুরোধ মেটান। ভক্তরাও তাকে কাছ থেকে দেখার জন্য তার অ্যাকাউন্টের গ্রাহক হন। অর্থের বিনিময়ে। রথ দেখা এবং কলা বেচা, অর্থাৎ অরিকে দেখা এবং বাগান করার পরামর্শ—দুই মেলে। সূত্র: দ্য মিরর।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ