Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘কাশ্মীরের লড়াইয়ে অনুপ্রেরণা জোগাবেন, ইয়াসিনের পাশে পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৪:৪২ পিএম

অধিকৃত জম্মু ও কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা ইয়াসিন মালিকের সাজায় ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান। বুধবার দিল্লির এনআইএ আদালত ইয়াসিনের যাবজ্জীবন জেলের সাজা ঘোষণার পরেই পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ-সহ সে দেশের একাধিক রাজনৈতিক নেতা নয়াদিল্লির বিরুদ্ধে সুর চড়িয়েছেন।

পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-এর নেতা শাহবাজ টুইটারে লিখেছেন, ‘আজ ভারতীয় গণতন্ত্র এবং এর বিচারব্যবস্থার একটি কালো দিন। ভারত ইয়াসিন মালিককে শারীরিক ভাবে বন্দি করতে পারে কিন্তু তিনি যে স্বাধীনতার চেতনার প্রতীক, তাকে কখনওই আটকে রাখা যাবে না। বীর স্বাধীনতা সংগ্রামীর যাবজ্জীবন জেলের সাজা কাশ্মীরের জনতার আত্মনিয়ন্ত্রণের অধিকারের লড়াইকে নতুন প্রেরণা জোগাবে।’

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-র প্রধান তথা পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি টুইটারে লিখেছেন, ‘ভুয়া বিচারে হুরিয়ত নেতা ইয়াসিন মালিকের অন্যায্য সাজার তীব্র নিন্দা জানাচ্ছি। ভারত কখনওই স্বাধীনতা এবং আত্মনিয়ন্ত্রণের দাবিতে কাশ্মীরিদের কণ্ঠস্বর স্তব্ধ করতে পারবে না। ন্যায়ের এই লড়াইয়ে পাকিস্তান কাশ্মীরি ভাইবোনেদের পাশে রয়েছে। ভবিষ্যতেও থাকবে।’

প্রসঙ্গত, ইউএপিএ ধারায় তথাকথিত জঙ্গি কার্যকলাপ, সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, জঙ্গি সংগঠনের প্রত্যক্ষ সদস্যপদ গ্রহণ-সহ একাধিক মামলায় সাজা হয়েছে ইয়াসিনের। গত ১০ মে আদালতে হাজির করা হয় ইয়াসিনকে। ১৯ মে তাকে মিথ্যা মামলায় দোষী সাব্যস্ত করে এনআইএ-র বিশেষ আদালত। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ