Inqilab Logo

শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

যৌন উত্তেজক সিরাপ-ট্যাবলেট উৎপাদনের দায়ে ৩ জনের কারাদণ্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৫:২৮ পিএম

জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর যৌন উত্তেজক সিরাপ ও ট্যাবলেট উৎপাদন এবং বিপণনের অপরাধে জয়পুরহাটে তিন ব্যক্তিকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) সকাল পৌনে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জেলার আক্কেলপুর উপজেলার ইসমাইলপুর মুন্সীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন আক্কেলপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী হক, র‌্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা, উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ইসমাইলপুর মুন্সীপাড়া এলাকার মৃত কলিম উদ্দিন মুন্সীর দুই ছেলে রেজাউল করিম (৭০) ও জিল্লুর রহমান (৪৫) এবং একই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে বেলাল হোসেন (৫২)।

র‌্যাব জানায়, আক্কেলপুরের ইসলামপুর মুন্সীপাড়া এলাকায় যৌন উত্তেজক সিরাপ ও ট্যাবলেট উৎপাদন এবং বিপণন করা হচ্ছে- এমন তথ্য পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ক্ষতিকর যৌন উত্তেজক সিরাপ ৬০০ লিটার, যৌন উত্তেজক খোলা তরল পানীয় ১ হাজার ২০০ লিটার, ৫৫০ পিস যৌন উত্তেজক ট্যাবলেট, ভারতীয় ওষুধ কোম্পানি BG Phos- এর লেভেল ১ হাজারটি এবং Bristol- এর ১৫০টি লেভেল ও ২০০টি খালি বোতল জব্দ করা হয়।

অনুমোদনহীন, অস্বাস্থ্যকর ও অবৈধ ওষুধ উৎপাদন এবং বিপণন করার অপরাধে ওই তিনজনকে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় জব্দ করা যৌন উত্তেজক সিরাপ, ট্যাবলেট ও পণ্যগুলো ধ্বংস করে ওই এলাকার একটি স্থানে মাটিতে গর্ত করে পুঁতে ফেলা হয়। পরে ওই তিনজনকে জয়পুরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ