Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

রাষ্ট্রের শীর্ষ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সীল-সাক্ষর তিনি নিজেই করতেন!

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৫:৩৬ পিএম

দীর্ঘদিন ধরে সরকারি চাকুরি দেয়ার কথা বলে তিনি হাতিয়ে নিচ্ছিলেন লক্ষ লক্ষ টাকা। রাষ্ট্রপতির ভুয়া আদেশনামা, রাষ্ট্রের বিভিন্ন সংস্থার ভূয়া নিয়োগপত্র নিজেই তৈরি করতেন, সীলমোহর ও সাক্ষর নিজেই দিতেন। অবশেষে র‌্যাবের জালে তিনি ধরা পড়েছেন। গ্রেফতারকৃত ব্যক্তি হচ্ছেন প্রনব চ্যাটার্জি (৫৩)। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত গভীর রাতে তাকে খুলনার ফুলতলা উপজেলার দামোদর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলার রামদিয়া গ্রামের পরঞ্জয় চ্যাটার্জির ছেলে।
আজ বৃহষ্পতিবার দুপুরে র‌্যাব-৬ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে জানানো হয়, সরকারি প্রতিষ্ঠানে ভালো পদে চাকুরী দেয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারক প্রনব চ্যাটার্জি। প্রতারণার এক পর্যায়ে ভুক্তভোগিদের সে রাষ্ট্রের শীর্ষ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাক্ষর ও সীলমোহর জাল করে নিয়োগপত্র প্রদান করতো। তার কাছ থেকে ১১ টি সরকারি চাকুরির ভূয়া নিয়োগপত্র, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দপ্তরের ৯ টি সীল, রাষ্ট্রপতির ৩ টি ভুয়া আদেশ নামা, ১ টি চেক বই, প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ৪ টি সুপরিশনামা ও প্রতারণার কাজে ব্যবহৃত ১ টি স্টাম্প পেপার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রনব চ্যাটার্জি দীর্ঘদিন ধরে প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ