Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা, আহত-১৫

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৬:৩৪ পিএম

পটুয়াখালীতে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে সমাবেশ চলাকালীন অবস্থায় ছাত্রলীগের হামলায় জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনসহ বিএনপির অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন । আহতদের পাঁচ জনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা সোয়া ১১ টার দিকে পৌর শহরের বনানী বিএনপির কার্যালয়ের সানে এ হামলার ঘটনা ঘটে। এর আগে সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশে ও সভা অনুষ্ঠিত হয়। সভার প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট গোলাম সরোয়ার পৌঁছে বক্তব্য দেয়ার সময় ছাত্রলীগ হামলা চালায় বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব স্নেহাংশু সরকার কুট্টি। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ চলাকালীন সময় বেলা সাড়ে ১১টার দিকে আমাদের উপর ছাত্রলীগ নেতা আরিফের নেতৃত্বে অতর্কিত হামলা চালানো হয়। এতে আমাদের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন বলেন, আমাদের শান্তিপূর্ণ সমাবেশে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগ হামলা করেছে। এতে আমিও আহত হয়েছি। এছাড়া জেলা যুবদলের সহ-সভাপতি রিমানুল ইসলাম রিমু(৪৮),মোঃ জাকির হোসেন (৪৫), তানভীর আহমেদ (১৯), মোঃ ফারুক আলম(৩৯), মোঃ হাসান (৩২),মোঃ আতিক (৩৫),জাহিদুর রহমান বাবু(৪৮),জাফর মুন্সি (৪৬), ফারুক মৃধা (৪০), মোকসেদু মৃধা (৩৫), মেহদি হাসান রাকিব (২৪),সৈয়দ শাহরিয়ার হোসেন শাহাদাৎসহ ২০ থেকে ২২ জন নেতাকর্মীরা আহত হয়েছেন। ৫/৭ জনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা হাসপাতাল ও ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছেন।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট গোলাম সরোয়ার জানান, আওয়ামীলীগ এই দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। তারা চাইছে এ দেশে একনায়কতন্ত্র কায়েম করতে। প্রধানমন্ত্রী বলেছেন যে বিরোধীদলীয় কোনো সমাবেশে হামলা হবেনা। কিন্তু একথা সত্য নয় তার প্রমান আজকে না শুধু বারবার পাচ্ছে এ দেশের মানুষ। আজকে পুলিশের সহায়তায় ছাত্রলীগ যুবলীগ আমাদের উপর যেভাবে হামলা চালিয়েছে সেটি নজিরবিহীন।

জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রদল নেতা যে কটুক্তি করেছে তার প্রতিবাদে আমরা সরকারি কলেজ এলাকা থেকে একটি মিছিল শুরু করি। মিছিলটি বনানী এলাকায় পৌঁছালে সেখানে ছাত্রদল যুবদলের সন্ত্রাসীরা আমাদের মিছিলের উপর ইট- পাটকেল নিক্ষেপ করে। এতে আমরা প্রতিবাদ করি। এখন তারা আমাদের উপর দোষ চাপাচ্ছে।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ শাকিল আহমেদ জানান, পাঁচ জনকে হাসপাতালে ভর্তি দেয়া হয়েছে। তাদের চিকিৎসা চলছে। এছাড়া আরও কয়েকজনকে জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান জানান, আমরা দুইপক্ষের মধ্যে ইট ছোড়াছুড়ি দেখে দুই পক্ষকেই সরিয়ে দেই। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। যেকোন ধরনের অপ্রিতিকর ঘটনা এরাতে পুলিশ সব সময় তৎপর আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ