Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খুলনায় ছাত্রলীগ-বিএনপির সংঘর্ষ চলছে : টিয়ার সেল, লাঠিচার্জ, আহত ২০, আটক অর্ধশতাধিক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৬:৪৯ পিএম

খুলনায় বিএনপির সমাবেশ পন্ড হয়েছে। নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে দুপুর ৩ টায় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হতে পারেনি। এ মুহুর্তে (বিকেল সাড়ে ৬ টা) সংঘর্ষ চলছে। বিএনপির নেতা কর্মীরা অভিযোগ করেছেন, পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা হামলা করে সমাবেশ পন্ড করে দিয়েছে। ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা পুলিশের ছত্রছায়ায় সমাবেশ স্থলে তান্ডব চালায়।

এদিকে ঘটনাস্থলে থাকা একাধিক সূত্র জানিয়েছে, সংঘর্ষে বিএনপি-ছাত্রদলের অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৫০ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০ থেকে ৩০ রাউন্ড টিয়ারশেল ছুড়েছে পুলিশ। থেমে থেমে ইট পাটকেল নিক্ষেপ ও টিয়ার সেল নিক্ষেপের ঘটনা ঘটছে। এসময় পুলিশ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

অন্যদিকে নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা দাবি করেছেন, বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে মৃদু লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করেছে।

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে খুলনা কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যাালয়ের সামনে আজ বেলা ৩টায় এ সমাবেশ আয়োজন করা হয়। সমাবেশে বিএনপির কেন্দ্রিয় নেতা নজরুল ইসলাম খানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। তিনি আগেই খুলনায় এসে পৌঁছান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ