Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুসিক নির্বাচন : ইমরানের মনোনয়নপত্র প্রত্যাহার, স্বস্তিতে আওয়ামী লীগ প্রার্থী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৭:২২ পিএম

অবশেষে নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাসুদ পারভেজ খান ইমরান বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় নগরীর ছোটরা এলাকার আঞ্চলিক সার্ভার স্টেশন কেন্দ্রে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে নিজেই মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফতের আর কোন দলীয় বাধা রইলো না।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরীর নিকট নিজের মনোনয়ন প্রত্যাহারের আবেদন জমা দিয়ে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান। এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টায় তিনি কুমিল্লা চেম্বার অব কমার্স মিলনায়তনে সংবাদ সম্মেলনে মেয়র পদ ধেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার পর মাসুদ পারভেজ খান ইমরান বলেন, তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান। দলের সভানেত্রীর আদেশ নির্দেশের বাইরে তিনি নন।তাকে না ডাকলেও আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে তিনি কাজ করবেন। দলের সকলকে নৌকার বিজয় নিশ্চিতে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে একই দিন বিকেল ৩টায় নগরীর রাণীর বাজার এলাকায় কুমিল্লা চেম্বার অব কমার্স মিলনায়তনে সংবাদ সম্মেলনে মাসুদ পারভেজ খান ইমরান বলেন,দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন এবং নৌকার বিজয়ের জন্য কাজ করবেন।

উল্লেখ্য, মাসুদ পারভেজ খান ইমরান কুমিল্লার আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের ছেলে। তিনি সংরক্ষিত সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমার ভাই। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য।

এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান খান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে আওয়ামী লীগ প্রার্থী শিবিরে স্বস্তি বিরাজ করছে। আসছে ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার ছিল প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। শুক্রবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর নির্বাচনী আচরণবিধি মেনে প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ