Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভোলায় পুলিশী বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৭:২৯ পিএম

প্রধানমন্ত্রী কর্তৃক বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে পুলিশী বাধা উপেক্ষা করে বিক্ষোভ ও সমাবেশ করেন ভোলা জেলা বিএনপি। বৃহস্পতিবার (২৬ মে) সকাল ১১:৩০মি এর সময় মহাজনপট্টিস্থ ভোলা জেলা বিএনপির কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য আলহাজ্ব গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা বিএনিপর সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান।

এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম কায়েদসহ থানা বিএনপি, পৌর বিএনপি, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদলের নেতা কর্মীরা। উপস্থিত ছিলেন ভোলা জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান, জেলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন সহ ভোলা জেলা বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীরা।

তাদের স্লোগানে মুখরিত ছিল ভোলার রাজপথ।প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, আজকে অবৈধ ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে আমার নেত্রীকে আটকে রাখা হয়েছে। অথচ হাজার হাজার কোটি টাকা আওয়ামী লীগ লোপাট করে নিচ্ছে, তাদের বিরুদ্ধে কোনো আইন নেই, তাদের কোনো বিচার নেই। অথচ ষড়যন্ত্রমূলক বিচার ব্যবস্থা রয়েছে বিএনপি তথা জিয়া পরিবারের বিরুদ্ধে। আজকে সময় এসেছে, যুদ্ধ শুরু হয়েছে মানুষের বাক স্বাধীনতা ও ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য।

তিনি আরো বলেন, দেশকে বাঁচাতে হবে, দেশের মানুষকে বাঁচাতে হবে। এ জন্য দেশের সকল মানুষকে এক ও ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানান। বক্তব্য শেষে বিক্ষোভ করতে চাইলে প্রশাসনের লোকজনের সাথে নেতা-কর্মীদের হট্টগোল শুরু হয়। একপর্যায়ে পুলিশি বাঁধায় বিক্ষোভ মিছিলটি শহর প্রতিক্ষণ করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ