Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রকে বিশ্বের বৃহত্তম পরমাণু হুমকি বলে আখ্যা দিল চীন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৭:৩৪ পিএম

যুক্তরাষ্ট্র বিশ্বের বৃহত্তম পরমাণু শক্তির অধিকারী দেশ। সাম্প্রতিক বছরগুলোতে দেশটি নিজের নিরাপত্তা ও সামরিক সুবিধা রক্ষার জন্য নিরস্ত্রীকরণ ও অস্ত্র অবিস্তারসহ নানা চুক্তি থেকে সরে গেছে।

এভাবে যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক সমাজের জন্য বৃহত্তম পারমাণবিক হুমকি তৈরি করেছে। বৃহস্পতিবার চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র উ ছিয়ান বেইজিংয়ে নিয়মিত এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন।

মার্কিন কৌশলগত কমান্ড বিভাগের কমান্ডার সম্প্রতি সিনেটের শুনানিতে বলেন, যুক্তরাষ্ট্রের জন্য চীন ও রাশিয়ার পারমাণবিক হুমকি বেড়ে গেছে। ভবিষ্যতে পরমাণু দিয়ে নিজের স্বার্থ অর্জন করতে পারে চীন।

এ প্রসঙ্গে সাংবাদিকদের জিজ্ঞাসার জবাবে চীনা মুখপাত্র বলেন, মার্কিন কর্মকর্তা বাস্তবতা উপেক্ষা করে চীনের পরমাণু হুমকির কথা অপপ্রচার করছে। তার লক্ষ্য হচ্ছে নিজের পরমাণু শক্তি উন্নয়নের জন্য অজুহাত সৃষ্টি করে নিজেদের বিশ্বব্যাপী আধিপত্য রক্ষা করা। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ