Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মুমিনুলের চেয়ে ভালো কাউকে দেখছেন না সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৮:৩৬ পিএম

টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক নিজেও ধূকছে সাথে দল পারফর্ম করতে ভুগছে। বাংলাদেশ অধিনায়কের জন্য পরিস্থিতিটা এখন ভীষণ কঠিন বলেই মানছেন সাকিব আল হাসান। অধিনায়ক হিসেবে এই মুহূর্তে মুমিনুলের বিকল্প কাউকে চোখেও পড়ছে না বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটারের।

শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টের চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বলেন সাকিব। চলমান ব্যর্থতার নতুন আরেকটি ধাপ এটি। এই টেস্টের প্রথম ইনিংসে আউট হয়েছিলেন তিনি ৯ রানে। এই টেস্ট দিয়ে টানা ৭ ইনিংসে ১০ ছুঁতে পারলেন না।

বছরের শুরুতে জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের জয়ে ৮৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। সবশেষ ১৫ ইনিংসে তার ফিফটি ওই একটিই, এই সময়ে ১২ ইনিংসেই আউট হয়েছেন দুই অঙ্কের নিচে।

এই টেস্টের প্রথম দিন শেষে যদিও কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ‘মুমিনুলের ফর্ম খারাপ নয়, স্রেফ সে রান পাচ্ছে না’। এবার সাকিব আল হাসান বলেন,‘একজন অধিনায়কের জন্য অবশ্যই এই পরিস্থিতি একটু কঠিন। তবে এই সময়টায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমরা কীভাবে তাকে সাপোর্ট করি। আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা, মুমিনুলের চেয়ে বেটার কোনো অপশন আসলে আমাদের কাছে নাই।’

এছাড়া সাকিব বলেন.‘তো, ওকে আমাদের সাপোর্ট করতে হবে। জাস্ট ম্যাটার অব… একটা ইনিংস ওর সবকিছু আবার বদলে দিতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন