Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সময় লাগবে- সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৮:৩৯ পিএম

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সময় লাগবে। সিলেট মহানগর এলাকার বন্যা কবলিত এলাকায় রাস্তাঘাট, বাসা-বাড়ি ও ক্ষতি গ্রস্ত ড্রেন কালভার্ট ব্যাপকভাবে ক্ষতি হয়েছে। পানি নেমে যাওয়ার সাথে সাথে প্লাবিত এলাকার ময়লা আবর্জনা পরিচ্ছন্ন করা, পচা দুর্গন্ধ এড়াতে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম চলমান রয়েছে জানিয়েছেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র বলেন, বন্যা কবলিত এলাকার দুর্গত মানুষের এখনো খাবারের সংকট রয়েছে। খাদ্য সংকট নিরসনে সিসিকের ত্রাণ তৎপরতাও চলমান আছে। সরকারের উদ্যোগের পাশাপাশি দূর্ভোগে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন ব্যক্তি ও সেবা সংস্থা। বন্যার্তদের খাবার সংকট, স্বাস্থ্য সেবা প্রদান সহ সার্বিক সহযোগিতায় যারা এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। আজ বৃহস্পতিবার (২৬ মে ২০২২) সিলেট সিটি করপোরেশন বন্যা কবলিত এলাকায় মানুষের মধ্যে গণস্বাস্থ্যে কেন্দ্রের শুকনো খাদ্য বিতরণ অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

সিসিকের ২৩ নম্বর ওয়ার্ড-এর মাছিমপুরে কাউন্সিল কার্যালয়ে গণস্বাস্থ্যে কেন্দ্র কর্তৃক শুকনো খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মোস্তাক আহমদ, সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান. গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, মানব সম্পদ বিভাগের পরিচালক আকলিমা খাতুন, গ্রামীণ স্বাস্থ্য কার্যক্রম পরিচালক ডাঃ একেএম হালিমুর রেজা, প্রমুখ।

বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে বাটার বন, চকলেট ওয়েফার, পিস কেক ইত্যাদি। মাছিমপুর এলাকায় ২০০ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এছাড়া সিলেট মহানগরের বন্যা কবলিত এলাকাগুলোতে ৫ হাজার প্যাকেট খাদ্য বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ