Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পররাষ্ট্রমন্ত্রী ও মেয়রকে সিলেটের বন্যার্ত মানুষের নিকট ক্ষমা চাইতে হবে

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-(এনডিএম)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৮:৪২ পিএম

সিলেট বন্যা দুর্গত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থতার দায় শিকার করে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র এবং এই অঞ্চলের সিনিয়র নেতা পররাষ্ট্রমন্ত্রীকে সিলেটবাসীর নিকট ক্ষমা চাইতে হবে। বন্যার্ত অসহায় মানুষ অনাহার অনিদ্রায় দিন কাটাচ্ছেন। সিলেট অঞ্চলের বন্যা দুর্গত এলাকাবাসীর পুনর্বাসনে সরকারকে ব্যাপক উদ্যোগ নিতে হবে। বন্যার ঢলে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে কৃষি উপকরণসহ আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। সিলেটে বন্যা নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা এবং অপ্রতুল ত্রাণ সহযোগিতার প্রতিবাদে গতকাল সিলেটে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-(এনডিএম) সিলেট মহানগর আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান ববি হাজ্জাজ এসব কথা বলেন। এনডিএম এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

এর আগে সিলেট সদরের ২ নং হাটখোলা ইউনিয়নের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ সহযোগিতা প্রদান করেন তিনি। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন এনডিএম এর যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, সিলেট মহানগর সমন্বয়ক মো. এটিএম সেলিমসহ সিলেট মহানগর এনডিএম এবং যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। লিখিত বক্তব্যে ববি হাজ্জাজ ১০ দফা দাবি পেশ করেন।

এছাড়াও সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি সিলেটে হঠাৎ বন্যা পরিস্থিতির বিস্তারিত কারণ তথ্য এবং উপাত্তসহ বিশ্লেষণ করেন এবং বন্যাদুর্গত মানুষের জন্য পর্যাপ্ত সরকারি ত্রাণ এবং মোবাইল ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করার দাবি জানান। এছাড়াও এই অঞ্চলের বন্যা পরিস্থিতির স্থায়ী সমাধানের লক্ষে ক্যাপিটাল ড্রেজিংসহ নদী খনন করা এবং যৌথ মালিকানাধীন নদীসমূহ খননের জন্য ভারত সরকারের প্রতি চাপ সৃষ্টি করতে বাংলাদেশ সরকারের প্রতি আহŸান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন