Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতে প্রাইভেট ক্লিনিককে ১ লাখ টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৪৫ পিএম

শ্রীপুর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে দায়িত্বে অবহেলা, ভুল চিকিৎসা ও বিভিন্ন অনিয়মের কারণে একটি প্রাইভেট ক্লিনিককে ভ্রাম্যমাণ আদালত নগদ এক লাখ টাকা জরিমানা করেছেন। গত ১৯ নভেম্বর দুপুরে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার হাসপাতালে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আউয়ালের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা আদায় করেন। জানা গেছে, সম্প্রতি কুলসুম আক্তার নামে এক গৃহবধূকে ভুয়া ডাক্তার দ্বারা অপারেশন করার ফলে ওই রোগীর অবস্থা আশংকাজনক হয়ে পড়ে। বেশ কয়েকদিন উন্নত চিকিৎসার পরও কুলসুমের অবস্থা শংকামুক্ত হচ্ছে না। এর আগে ভুল চিকিৎসায় দুই নবজাতকের মৃত্যু হয়। এসব ঘটনায় রোগীর স্বজনরা ও এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে সিভিল সার্জনের কাছে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল আউয়াল শনিবার ওই প্রাইভেট ক্লিনিকে অভিযান চালিয়ে দায়িত্বে অবহেলার কারণে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে এক লক্ষ টাকা জরিমানা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল জানান, হাসপাতালে রোগী থাকার কারণে রোগীদের চিকিৎসার কথা ভেবে হাসপাতালটি সিলগালা করা হয়নি। তবে সিভিল সার্জনের অনুমতি ছাড়া হাসপাতালে আর কোন রোগীকে চিকিৎসা দিতে পারবে না। স্থানীয় লোকজন অভিযোগ করেন, ডা. জহিরুন্নেছা রেনু শ্রীপুর উপজেলা হাসপাতালে ৭/৮ বছর যাবত প্রভাবশালীদের ক্ষমতাবলে কর্মরত রয়েছেন। উপজেলা হাসপাতালে আসা বেশির ভাগ রোগীকেই তিনি তার নিজস্ব প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য প্রেরণ করে থাকেন।
মাধবপুরে ১২৩টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগ
মাধবপুর উপজেলা সংবাদদাতা : হবিগঞ্জের মাধবপুর উপজেলার তিনটি গ্রামে ১২৩টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য এড. মাহবুব আলী। খাটুরায় হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নোয়াপাড়া আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক ভজন কুমার বর্মণের সভাপতিত্বে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এখলাছুর রহমান, আওয়ামী লীগ নেতা নাসির খান, শাহ আ: আউয়াল লিটন প্রমুখ।
মাধবপুরে প্রান্তিক কৃষকের মধ্যে সার বীজ বিতরণ
হবিগঞ্জের মাধবপুর উপজেলায় পাঁচটি ইউনিয়নে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদফতর কর্তৃক আয়োজিত স্থানীয় সংসদ সদস্য এড. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুখলেছুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা আতিকুল হক, চেয়ারম্যান শহিদ উদ্দিন আহম্মেদ, চেয়ারম্যান আরিফুর রহমান, মুক্তিযোদ্ধা সুকোমল রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ