Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কাগজপত্র নেই, সাভারে দুই ক্লিনিক সিলগালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৯:২০ পিএম

আগামী তিন দিনের মধ্যে সকল অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশনা পাওয়ার পর সাভারে অনিবন্ধিত ক্লিনিকগুলোতে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় তিনটি ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ডা. সায়েমুল হুদা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা পাওয়ার পর সাভারে অনিবন্ধিত ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সাভার জেনারেল হাসপাতাল ও মুক্তি ক্লিনিক নামে দুটি ক্লিনিককে সিলগালা করে দেওয়া হয়েছে। একই সঙ্গে জুথী চক্ষু হাসপাতাল, এএইচএন স্বাস্থ্য কেন্দ্র ও স্প্রে ডায়াগনোস্টিক সেন্টারকে কাগজ ঠিক করতে দুই দিনের সময় দেওয়া হয়েছে। এছাড়া কয়েকটি ক্লিনিককে সতর্ক করা হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ বাস্তবায়ন করতেই এ অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে সাভারের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে। এ সময় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ