Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

এক ঘন্টার বৃষ্টিতে খুলনায় হাঁটু পানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৯:২৮ পিএম

এক ঘন্টার মুষল ধারার বৃষ্টিতে খুলনা মহানগরীর অধিকাংশ রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। রাস্তার পাশের ড্রেনগুলো হতে উপচে পড়া নোংরা পানি রাস্তার পানির সাথে মিশে উৎকট দূর্গন্ধময় পরিবেশের সৃষ্টি হয়। বিভিন্ন বাজার ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠানের ঘর ফেরত কর্মজীবিদের চরম দূর্ভোগে পড়তে হয়েছে। অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেছেন, সিটি করপোরেশন মহানগরীর রাস্তা ও ড্রেন সংস্কারে দু বছর ধরে হাজার কোটি টাকা খরচ করছে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।

খুলনায় রাত ৮ টার দিকে বৃষ্টি শুরু হয়। সাথে দমকা হাওয়া ও বজ্রপাত। অন্যান্য সময় সামান্য বৃষ্টিতেই নগরীর রাস্তাঘাট তলিয়ে যায়। আজকের এক ঘন্টার ভারী বর্ষণ ভোগান্তির সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। নগরীর খানজাহান আলী রোড, জোড়াগেট, পিটিআই মোড়, পাওয়ার হাউজ মোড়, শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড, লবনচরাসহ গুরুত্বপূর্ণ সড়কগুলো পানিতে তলিয়ে যায়। পানিবদ্ধতার কারণে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। বাজার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মজীবি মানুষদের ফেরার সময় এ অবস্থার সৃষ্টি হওয়ায় ভোগান্তির মাত্রা কয়েক গুন বেড়ে যায়। তিন চাকার যান্ত্রিক ও অযান্ত্রিক বাহনগুলোর চালকেরা কয়েক গুন বেশি ভাড়া হাঁকিয়ে বসে।

এদিকে, গত দু বছর ধরে মহানগরীর রাস্তা ও ড্রেন সংস্কারে হাজার কোটি টাকার একটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওয়ায় কিছু সড়কে কাজ চলায় সে সব সড়কে রাখা নির্মাণ সামগ্রী আরও বেশি পানিবদ্ধতার সৃষ্টি করে। তাছাড়া নতুন করে নির্মাণ ও সংস্কার করা ড্রেনগুলোও পানি নিষ্কাশনে তেমন কাজে লাগছে না। সাধারণ মানুষ তাদের ভোগান্তির জন্য সিটি করপোরেশনকে বারবার দূষষছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন