Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

পটিয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের হাতে ১৫ শ্রমিক অপহরণ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

চট্টগ্রামের পটিয়ায় পাহাড়ি সন্ত্রাসীর হাতে ১৫ বাগান শ্রমিক অপহরণ হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টায় উপজেলার কেলিশহর ইউনিয়নের মৌলভী বাজারের পূর্ব পাহাড় থেকে সন্ত্রাসীরা অপহরণ করে এসব শ্রমিকদের গহীন জঙ্গলে নিয়ে আটকে রাখে। এর মধ্যে ৫ শ্রমিককে বেদমভাবে মারধর করে মোবাইল ফোন, নগদ টাকা ছিনিয়ে নিয়ে সকাল ১১টার দিকে ছেড়ে দিয়েছে। অন্যদের মুক্তিপণ না দিলে তাদেরকে হত্যা করার হুমকি দেন। অপহরণকৃতরা হলেন, পটিয়ার মো. আকতার, শেখ জবাব, বাদশা, ইকবাল, মো. দিদার, আশরাফ আলী, রোহিঙ্গা নাগরিক মো. রফিক। এরমধ্যে কিছু রোহিঙ্গা শ্রমিক রয়েছে। প্রাথমিকভাবে তাদের নাম জানা যায়নি।

জানা গেছে, প্রতি বছর এ মৌসুমে অস্ত্রধারী সন্ত্রাসীরা উপজেলার কেলিশহর, হাইদগাঁও, কচুয়াই, শ্রীমাই, পাশর্^বর্তী বোয়ালখালী ও চন্দনাইশ উপজেলার পাহাড় থেকে লেবু, আদা, পেয়ারাসহ বিভিন্ন চাষাবাদের জন্য যাওয়া শ্রমিকদের অস্ত্রেরমুখে জিম্মি করে গহীন পাহাড়ে নিয়ে যায়। কেউ প্রতিবাদ করলে তাকে গুম, হত্যা ও মারধর করার পর মুক্তিপণ আদায় করে ছেড়ে দেওয়া হয়।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, পাহাড়ি সন্ত্রাসীরা শ্রমিকদের অপহরণ করার খবর পেয়ে সকালে কেলিশহর ইউনিয়নের মৌলভী বাজার এলাকায় একদল পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয়দের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়েছে। শীঘ্রই র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ উদ্যাগে অভিযান পরিচালনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ