Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে বন্ধুকে খুনের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১০:০৪ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে রিন্টু আইচ (২৮) নামে এক যুবককে হত্যার দায়ে তার বন্ধু সুপ্লব চৌধুরী বাবুকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সারওয়ার আলমের আদালত এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অজয় বোস।

তিনি বলেন, সীতাকুণ্ডে রিন্টু নামে এক যুবককে খুনের অভিযোগে দায়ের করা মামলায় সুপ্লব চৌধুরী বাবু নামের এক আসামিকে ৩০২ ধারায় মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ২০১ ধারায় ৩ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ২১ অক্টোবরে সীতাকুণ্ডের উত্তর মাইজদিয়ার সেনবাড়ি এলাকায় রিটু আইচ (২৮) নামে এক যুবককে বাসা থেকে ডেকে নিয়ে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে হত্যা করা হয়। এ ঘটনার পর দিন তার ভাই টিটু আইচ বাদী হয়ে মামলা করেন। এরপর সুপ্লব চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ২০১৩ সালে সুপ্লব চৌধুরীকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এ রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ