Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

সাইবার পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণার অভিযোগ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো মো. মারুফ হাসান ওরফে শ্রাবণ ওরফে তাজবীর খান ও মো. রওশন হোসেন। গতকাল বৃহস্পতিবার অভিযানে নেতৃত্ব দেওয়া সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের সহকারী কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা এতথ্য জানান।

সুরঞ্জনা সাহা বলেন, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ফেসবুক গ্রুপ এবং পেজ পরিলক্ষিত হয়। চক্রটি ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা করে আসছিল। সাইবার অপরাধের শিকার ভুক্তভোগীদের সহযোগিতার মিথ্যা আশ্বাস দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন চক্রের সদস্যরা। তিনি বলেন, এ চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে অপরাধকাজে ব্যবহৃত দুইটি মোবাইল, চারটি সিমকার্ড ও বিতর্কিত ফেসবুকটিসহ ২৩টি ভুয়া ফেসবুক আইডি ও ৩২টি ই-মেইল আইডি জব্দ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ