Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

পাহাড়ে শান্তি শৃঙ্খলা রক্ষা ও চাঁদাবাজি বন্ধে এপিবিএন কাজ করবে : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ১০:৪৪ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন,পাহাড়ে শান্তি শৃংখলা রক্ষাসহ রক্তপাত ও চাদাঁবাজী বন্ধে সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পগুলোতে এপিবিএন সদসরা এখন থেকে কাজ করবে। তিনি আজ সকাল ১১টায় রাঁঙ্গামাট পুলিশ লাইনের সুখী নিলগঞ্জে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটাললিয়নস (তিন পার্বত্য জেলা সমুহ) ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়নের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি চুক্তি সম্পাদন করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান এ অঞ্চল সবসময় শান্তিপূর্ণ থাকুক। চুক্তি বাস্তবায়ন নিয়ে কিছু সমস্যা থাকলেও আমরা এ বিষয়ে সন্তু লারমাসহ এখানকার স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি এবং আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধান হবে। তিনি বলেন, শুধু পার্বত্য এলাকা নয় সারা বাংলাদেশে সন্ত্রাস, চাঁদাবাজদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহন করবে।

মন্ত্রী বলেন, এপিবিএন পুলিশেরই একটি অংশ, তারা অত্যাধুনিক ট্রেনিংপ্রাপ্ত। তাদের নেতৃত্বে পাহাড়ে খুন, রক্তপাত বন্ধ করার পাশাপাশি সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। চাঁদাবাজী চক্রের সাথে কিছু বাঙ্গালীদের সম্পৃক্ততার কথা শুনা যাচ্ছে উল্লেখ করে সন্ত্রাসী ও চাঁদাবাজী কাজে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে প্রশাসনকে অবগত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রী সবার প্রতি আহবান জানান।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈ সিং এমপি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম সেনাবাহিনীর জিওসি,তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানগণ,তিন পার্বত্য জেলা প্রশাসকগণসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ