Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কথিত গণকমিশন ইসলাম ও দেশের দুশমন : ইত্তিহাদুল উলামা নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

তথাকথিত গণকমিশন মিথ্যা শ্বেতপত্র ও ভুয়া রিপোর্টের মাধ্যমে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা দেশকে অশান্ত এবং সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের উস্কানি দিচ্ছে। সরকারের উদ্যোগেই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন। কারণ তারা দেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। গণকমিশনের হোতারা আজ ইসলাম ও দেশের দুশমনে পরিণত হয়েছে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। গণকমিশনের মিথ্যা শ্বেতপত্রের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে ইত্তিহাদুল উলামা সাভার উপজেলার নেতৃবৃন্দ এসব কথা বলেন।

তারা আরও বলেন, এক হাজার মাদরাসা এবং ১১৬ জন আলেমের বিরুদ্ধে গণকমিশন যে মিথ্যা শ্বেতপত্র প্রকাশ করেছে তাতে দেশবাসী স্তম্ভিত। এটি কোন বিচ্ছিন্ন ঘটনা বা শুধু আলেমদের বিরুদ্ধে ষড়যন্ত্র নয়। বরং এটা ইসলাম ও দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। যে কোন বিপদ কিংবা দুর্যোগে জাতির খেদমতে সর্বস্ব বিলিয়ে কাজ করছেন আলেমরা। করোনাকালে লাশের পাশে যখন স্বজনরাও থাকেনি তখন জীবনের ঝুঁকি নিয়ে এই আলেমরাই লাশের কাফন দাফন করেছেন। সিলেটে চলমান বন্যায়ও আলেমরা কাজ করছেন নিরবিচ্ছিন্নভাবে। তথাকথিত গণকমিশন ও ঘাদানিক নেতারা এসব কাজে নেই। তারা আছেন শুধু ইসলাম ও দেশের বিরুদ্ধে চক্রান্ত নিয়ে। সমাজের সর্বস্তরে তাদের অবাঞ্ছিত ঘোষণা করা দরকার।

ইত্তিহাদ নেতৃবৃন্দ বলেন, আলেমদের বিরুদ্ধে হয়রানিমূলক সব মিথ্যা মামলা প্রত্যাহার, কারাবন্দি আলেমদের অবিলম্বে মুক্তি, সারা দেশে ওয়াজ মাহফিলগুলোকে সব ধরনের প্রশাসনিক বিধি-নিষেধের আওতামুক্ত রাখা এবং মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালা, সর্বশেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, পবিত্র কুরআন, হাদীস, ধর্মীয় বিধান, ইসলামী শরীয়ত, ধর্মীয় প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে মানহানিকর উক্তি ও শব্দের ব্যবহার আইন করে নিষিদ্ধ করতে হবে।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন ইত্তিহাদুল উলামার মজলিসে শুরার সভাপতি জামিয়া খাতামুন্নাবিয়্যীন সাভারের মুহতামিম শাইখুল হাদীস আল্লামা আশিকুর রহমান কাসেমী, শুরা সদস্য ব্যাংক কলোনী মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল্লাহ, ইত্তিহাদের সভাপতি যাদুরচর মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী, সিনিয়র সহ-সভাপতি ব্যাংক কলোনি মাদরাসার শাইখুল হাদীস মাওলানা আনওয়ার হোসাইন কাসেমী, মাওলানা আবু জাফর কাসেমী, জামিয়া মদীনাতুল উলূম আমিন বাজারের মুহতামিম শাইখুল হাদীস মাওলানা সলিমুল্লাহ, বলিয়ারপুর মাদরাসার মুহতামিম শাইখুল হাদীস মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, জামিয়াতু ইব্রাহীম আ. ঝাউচরের মুহতামিম মুফতি জাহিদুল ইসলাম কাসেমী, জামিয়া মদীনাতুল উলূম আমিন বাজারের শিক্ষা সচিব মুফতি আব্দুর রহীম কাসেমী, ইত্তিহাদের মহাসচিব আনওয়ারুল উলূম মাদরাসার মুহতামিম মাওলানা শাহেদ জহিরী, সিনিয়র যুগ্ম মহাসচিব সাভার দারুল উলূমের মুহতামিম মুফতি আমীনুল ইসলাম কাসেমী, যুগ্ম মহাসচিব গেরুয়া মাদরাসার মুহতামিম মুফতী মাহবূবুর রহমান নবাবগঞ্জী, সাংগঠনিক সম্পাদক জামিয়া দারুল আমান রাজারবাড়ী মাদরাসার মুহতামিম মুফতি নাজমুল হাসান বিন নূরী, কোষাধ্যক্ষ হারুনিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আলী আশরাফ তৈয়ব, আত্মশুদ্ধি বিষয়ক সম্পাদক বাইতুল কোরআন মাদরাসার মুহতামিম মুফতি নুরুল আমীন, প্রচার সম্পাদক তা’লীমুল কোরআন মাদরাসার মুহতামিম মাওলানা বজলুর রহমান বাদশাহ, আখেরিয়া মাদরাসা আমিন বাজারের মুহতামিম মাওলানা আফজালুল ইসলাম।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঃ কথিত গণকমিশনের বিতর্কিত কর্মকর্তাদের ইসলাম বিদ্বেষী শ্বেতপত্র প্রত্যাহার এবং এর সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবিতে আগামী কাল শনিবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাব হল রুমে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ