Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ছাত্রলীগের হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগরে ছাত্রদলের মশাল মিছিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১০:২৭ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মশাল মিছিল বের করেন ছাত্রদল নেতাকর্মীরা।

গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের হামলা হয়। এরপর কেন্দ্র থেকে ছাত্রদলের বিভিন্ন শাখায় কর্মসূচি ঘোষণা করা হয়। ছাত্রদলের ঘোষিত কর্মসূচি প্রতিহত করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সোমবার রাত থেকেই ছাত্রলীগকে তৎপর হতে দেখা যায়। বিভিন্ন সময়ে ক্যাম্পাস ও ঢাকা-আরিচা মহাসড়কে মোটরসাইকেল শোডাউন করেছে শাখা ছাত্রলীগ।

তবে এর মাঝেই বৃহস্পতিবার সকালে বিক্ষোভ মিছিল ও সন্ধ্যায় মশাল মিছিল কর্মসূচি পালন করলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। মশাল মিছিল শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের শহীদ সালাম-বরকত হলের যুগ্ম আহ্বায়ক মো. আফফান আলী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে যেকোনো যড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ যে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তার প্রতিরোধে জাবি ছাত্রদলের নেতাকর্মীরা শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মোকাবিলা করে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মো. বাবর, শহীদ সালাম-বরকত হল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. আফ্ফান আলী, সাবেক যুগ্ম সম্পাদক রাধেশ্যাম বিশ্বাস রাজেস, শহীদ রফিক-জব্বার হলের যুগ্ম আহ্বায়ক রাশিদুল ইসলাম রোমান, সাইফ আল হাসান, মাজহারুল আমিন তমাল, ইনজামামুল হক তুহিন, সালমান আহমেদ, লিমন, রুবেল, রবিন, সালমান, ইমন, রাকিব, জাহিদ, শিলন, কাওছার প্রমুখ অন্যান্যের মধ্যে মশাল মিছিলে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন