Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিপদ বাড়িয়ে ফিরে গেলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১০:৪৫ এএম

মিরপুর টেস্টের প্রথম ইনিংসে দলকে খাদের কিনারা থেকে টেনে তুলে ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দ্বিতীয় ইনিংসে শুরুতে ব্যর্থতার পর ফের মুশফিক-লিটনের দিকেই তাকিয়ে ছিল গোটা দেশ। প্রথম ইনিংসের বীরত্ব দ্বিতীয় ইনিংসে আর দেখাতে পারলেন না মুশফিক।

লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে সরাসরি বোল্ড হয়ে ফিরে গেছেন তিনি। ১৪ রান নিয়ে দিন শুরু করা মুশফিক সকালে ব্যক্তিগত সংগ্রহে আর মাত্র ৯ রান যোগ করে সাজঘরের পথ ধরেছেন ২৩ রানে। মশফিকের বিদায়ে বিপদ বাড়লো বাংলাদেশের।

দ্বিতীয় ইনিংসে ৫৩ রানে বাংলাদেশের পঞ্চম ব্যাটার হিসেবে ফিরেছেন মুশফিক। শ্রীলঙ্কার চেয়ে এখনো ৫৩ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ২৩ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। শেষ বেলায় প্রথম ইনিংসের দুই নায়ক মুশফিকুর রহিম (১৪*) ও লিটন দাসের (১*) ১১ রানের অবিচ্ছেদ্য জুটিতে দিন শেষ করেছিল তারা।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসের চেয়ে ১০৭ রানে পিছিয়ে থেকে ৪ উইকেটে ৩৪ রান নিয়ে দিন পঞ্চম দিন শুরু করেছিলেন মুশফিক-লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৮ ওভারে ৫ উইকেটে ৮৮ রান তুলেছে। ক্রিজে রয়েছেন লিটন (২৫*) ও সাকিব আল হাসান (১৫*)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ