Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

নীলফামারীতে প্রতারণার সামগ্রী সহ জ্বীনের বাদশা গ্রেফতার

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ৩:৪২ পিএম

নীলফামারীতে জ্বীনের বাদশা পরিচয় দিয়ে ৮ লাখ টাকা হাতিয়ে নেওয়া আফজাল করিম (৫২) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। সে সদর উপজেলা টুপামারী ইউনিয়নের কিছামত দোগাছির মৃত জন মামুদের ছেলে। প্রতারণার স্বীকার মো. আশরাফ আলী (৪৮) থানায় একটি মামলা দায়ের করে। থানায় দায়েরকৃত মামলা নং-২৪(০৫)২০২২।

বৃহঃস্পতিবার (২৬ মে) জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম-পিপিএম) এর নির্দেশনা মোতাবেক সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন-নবীর নেতৃত্বে আফজালুলের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার বাড়ি থেকে নন-জুডিসিয়াল ৩ সেট স্ট্যাম্পসহ বিপুল পরিমান স্বাক্ষরিত নন-জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়।

ভুক্তভোগী ও পুলিশ জানায়, কথিত জ্বীনের বাদশা আফজাল ভুক্তভোগী আশরাফের বাড়ী গিয়ে তাদের ঘরে খারাপ জ্বীন রয়েছে বলে জানান। খারাপ জ্বীন তাদের স্ত্রী সন্তানসহ পরিবারের সবার ক্ষতি করবে জানিয়ে মোবাইল নম্বর নিয়ে প্রথম দিন চলে যায়। পরবর্তীতে রাতে ফোন করে জ্বী তাড়াতে ৩০ হাজার টাকা লাগবে বলে ফোন করে ভুক্তভোগীর পরিবারকে জানান। এরপর জ্বীনের বাদশা তাদের গুপ্তধন দিবে বলে লোভ দেখি সু-কৌশলে ভুক্তভোগীর নিকট থেকে নগদ ৪লক্ষ ২০ হাজার টাকা ও ভুক্তভোগীর ভাতিজী মোছা. রাশিদা বেগম (৩০) এর নিকট একই কায়দায় বিভিন্ন সময়ে নগদ ৩ লাখ ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৮লাখ টাকা হাতিয়ে নেয়। সম্পত্তি দেওয়ার অজুহাতে ভুক্তভোগীর ক্রয়কৃত ১০০ টাকা মূল্যের ৩টি ও ৫০ টাকা মূল্যের ০৩ টি নন-জুডিসিয়াল স্ট্যাম্প ভুক্তভোগী, তার স্ত্রী মোছা. আছফুল বেগম ও ভাতিজি মোছা. রাশিদা বেগম এর স্বাক্ষর নেয়।

সদর থানার অফিসার ইনচার্জ আব্দুর রউপ বলেন,‘ভুক্তভোগীদের তাদের গোয়ালের গরুসহ আবাদী জমি বিক্রি করে প্রতারকের হাতে তুলে দেন ৮ লাখ টাকা। ভুক্তভোগীদের স্বাক্ষরিত নন-জুডিসিয়াল স্ট্যাম্পে দিয়ে মামলা করার ভয় দেখিয়ে তাদের কাছ থেকে ৩০ লাখ টাকা দাবি করে কথিত জ্বীনের বাদশা। এরপর ভুক্তভোগীরা থানায় মামলা দায়ের করলে জেলা পুলিশ সুপার মহদয়ের দিক নির্দেশনা মোতাবেক অভিযান চালিয়ে প্রতারককে গ্রেপ্তার করা হয়।’



 

Show all comments
  • Titu Meerr ২৭ মে, ২০২২, ৪:৫১ পিএম says : 0
    লোভী মানুষগুলোর জন্যই এসব লোক প্রতারণা করার সুযোগ পায় ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ