Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নকল পণ্য ও ভেজাল খাদ্য তৈরির দায়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ৫:৪৬ পিএম

রাজধানী ঢাকার কদমতলী ও ডেমরা এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করেছে র‌্যাব। অভিযানে ৯ প্রতিষ্ঠানকে ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল ১০টা হতে রাত পৌনে ১২টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল রাজধানীর কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় বিএসটিআইর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত এসব এলাকায় নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে উর্মি ক্যাবলকে দুই লাখ টাকা, আরপি ইলেকট্রনিক্সকে দুই লাখ টাকা, আরইপি ক্যাবলকে দুই লাখ, এডিশন্স ক্যাবলকে এক লাখ জরিমানা করা হয়।

এছাড়া ভেজাল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে মিমি আইসক্রিমকে দেড় লাখ টাকা, মা আইসক্রিমকে ৫০ হাজার, আম্বর হানিকে ৫০ হাজার, শাহ আলি বেকারিকে এক লাখ টাকা ও ভারজিন বেকারিকে দুই লাখ টাকা করে ৯টি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক এক লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও ধ্বংস করা হয়। র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব বলেন, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল ও অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ