Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হারের বৃত্ত ভাঙার অপেক্ষায় কুমিল্লা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১০:৫৬ পিএম

স্পোর্টস ডেস্ক : টানা পাঁচ ম্যাচ হারের পর ‘ভিকোটারিয়ান্স’ নামের প্রতি সুবিচার করতে চলেছে কুমিল্লা। তবে ধীর ব্যাটিংয়ের দুশ্চিন্তা কাটেনি মাশরাফির দলের। এই রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের জন্য ৩০ বলে ৬০ রান করতে হবে রাজশাহী কিংসের, হাতে আছে মাত্র ৪ উইকেট।
আগের দিনই ধীর ব্যাটিংয়ের জন্য বিরক্তি প্রকাশ করেছিলেন মাশরাফি। কিন্তু অবস্থার পরিবর্তন হয়নি তাতে। ১৫৫ রানের দলীয় সংগ্রহে সর্বোচ্চ ৪১ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এজন্য খরচ করেন ৪০টি বল।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা এদিনও ভালো হয়নি কুমিল্লার। দলীয় ১২ রানে মাত্র ৬ রান করেই ফেরেন খালিদ লতিফ। আগের দিন ধীর ব্যাটিংয়ের জন্য সমালোচনার মুখে পড়া আহমেদ শেহজাদ (১১) বিদায় নেন দুই চার হাঁকিয়ে। এরপর ইমরুলের সঙ্গে তৃতীয় উইকেটে ৪৩ রানের জুটি গড়েন নাজমুল। ড্যারেন স্যামির বলে পুল করতে গিয়ে মেহেদী হাসান মিরাজের হাতে ধরা পড়েন তরুণ এই ব্যাটসম্যান। চার নম্বরে নামা ইমরুলের দারুন খেলার ছন্দপতন হয় রান আউটে। ২৫ বল ৫ চারে ৩৪ রান করেন তিনি। মাশরাফির ওপরে উঠে আসাটাও সফল হয়নি। ফেরেন ১০ বলে ১০ রান করে। হাতে উইকেট থাকলেও শেষ দিকে দ্রæত রান নিতে পারেননি মিডিলঅর্ডার ব্যাটসম্যানরা। ষষ্ঠ উইকেটে ৪.৫ ওভারে অবিচ্ছিন্ন ৪১ রানের জুটি গড়েন রায়ন টেন ডেসকাটে ও সোহেল তানভির। তাদের জুটিতে ছিল কেবল দুটি বাউন্ডারি। পাঁচ বোলার ব্যবহার করেন রাজশাহীর অধিনায়ক স্যামি। আঁটসাঁট বোলিং করেন দুই পেসার মোহাম্মদ সামি ও ফরহাদ রেজা। ৩৪ রানে দুই উইকেট নিয়ে সেরা বোলার অধিনায়ক নিজে।
জবাবে শুরু থেকেই মন্থর ব্যাটিং করেছে মোমিনুল হকের রাজশাহী কিংসও। ২৭ রানের উদ্বোধণী জুটির পর নিয়মিত উইকেট হারাতে থাকলেও একপাশ আড়লে রাখেন মোমিনুল। চতুর্দশ ওভারে দলীয় ৯১ রানে ফেরেন মোমিনুল। তার ৪৩ বলে ৫৩ রানের ইনিংসটি ৫চার ও ১ ছক্কায় সাজানো। দলীয় ৯১ রানে দাঁড়িয়েই রান আউট হয়ে ফেরেন স্যামি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ