Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বসুন্ধরা পাইওনিয়ার ফুটবল লিগ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০৬ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় ও দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় শনিবার থেকে শুরু হচ্ছে তৃণমূল ফুটবলের সূতীকাগার খ্যাত পাইওনিয়ার ফুটবল লিগের খেলা। এবারের লিগে ৪৬ ক্লাব অংশ নিচ্ছে। দলগুলো রাজধানীর পাঁচটি জোনে ভাগ খেলবে। প্রতি জোনে দু’টি করে গ্রুপে খেলা হবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে মোট ২০ টি দল সুপার লিগ খেলবে। সুপার লিগে ২০ টি দল চার গ্রুপে খেলবে। এই চার গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে সেমিফাইনালে খেলবে এবং তৃতীয় বিভাগে উন্নীত হবে।

শনিবার বেলা ৩টায় বসুন্ধরা কিংস অ্যারেনায় উদ্বোধনী দিন একমাত্র ম্যাচে খেলবে আরামবাগ ক্রীড়া সংঘ জুনিয়র ও কামরাঙ্গীচর ক্রীড়া উন্নয়ন পরিষদ। সাম্প্রতিক সময়ের মধ্যে এবারের লিগে দল সংখ্যা কম। খুদে ফুটবলারদের বয়সের ক্ষেত্রে খুবই কঠোর অবস্থানে থাকায় অনেক দল বাদ পড়েছে। এই লিগটি অনূর্ধ্ব-১৫ বয়সের ফুটবলারদের। অনেক দলের খেলোয়াড়ের বয়স কয়েক মাস বেশি হওয়ায় তারা বাদ পড়েছেন। গোপীবাগস্থ ব্রাদার্স ইউনিয়ন মাঠ, পল্টন ময়দান, মিরপুরের গোলারটেক মাঠ, উত্তরা ১৪ নং সেক্টর ও নারায়ণগঞ্জের আলীগঞ্জ মাঠে অনুষ্ঠিত হবে এই লিগের খেলা।

শুক্রবার বিকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাইওনিয়ার ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান মো. মহিদুর রহমান মিরাজ। এসময় উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সদস্য মো. ইলিয়াস হোসেন, আমের খান, ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান ইয়াকুব আলী ও এনামুল হক আবুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন