Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিহারে শীর্ষ মাওবাদী নেতা সন্দীপের লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:১০ এএম

বিভিন্ন রাজ্য সরকারের তরফ থেকে পুরস্কার ঘোষণা করা ছিল। বলা হয়েছিল তাকে ধরতে পারলে উচিত মূল্য দেওয়া হবে। সব মিলিয়ে শীর্ষ মাওবাদী নেতা সন্দীপ যাদবের মাথার দাম ছিল মোট ৮৩ লাখ টাকা। তবে জীবিত অবস্থায় ধরা গেল না তাকে। বিহারের গয়া জেলার বাঙ্কেবাজার গ্রাম থেকে উদ্ধার হল সন্দীপের লাশ।
পুলিশ সূত্রে খবর সন্দীপের মৃত্যু ঘিরে বেশ রহস্য দানা বেঁধেছে। বুধবার লুটুয়া পুলিশ স্টেশন এলাকায় বাবুরামডিহতে মেলে তার লাশ। কীভাবে মৃত্যু তা নিয়ে বেশ সন্দেহ রয়েছে পুলিশের মধ্যে। পরে বৃহস্পতিবার সন্দীপ যাদবের মৃত্যুর খবর প্রকাশ করে গয়া পুলিশ। গয়ার সিনিয়র পুলিশ সুপার হরপ্রীত কৌর বলেছেন, একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গয়ার অনুগ্রহ নারায়ণ মেডিকেল কলেজে ময়নাতদন্ত করা হয়েছিল এবং পুরো প্রক্রিয়াটির ভিডিওগ্রাফ করা হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ বলা যাবে বলেও জানান তিনি। সন্দীপ যাদবের নামে ৫০০টিরও বেশি মামলা রয়েছে। ছটি রাজ্য জুড়ে অপরাধ করেছে সে। পুলিশ জানিয়েছে এই ছটি রাজ্যের মধ্যে রয়েছে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ। পরে নকশাল নেতার পরিবারের সদস্যদের কাছে দেহ হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশ সুপার। যাদব গত ২৫ বছর ধরে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে সক্রিয় ছিল। সে বিহার ঝাড়খণ্ড স্পেশাল এরিয়া কমিটির দায়িত্বে ছিল বলে ধারণা করা হচ্ছে। এশিয়ানেট নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ