Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মুরাদনগরে মানববন্ধন

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০১ এএম

৭০ বছরের বৃদ্ধা মমতাজ বেগমকে হাত-পা বেঁধে গলাকেটে হত্যার ঘটনায় প্রকৃত জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ওই কর্মসূচী পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন ইউপি সদস্য সোহেল মিয়া, সাবেক ইউপি সদস্য জসিম উদ্দিন, নিহতের ছেলে নজরুল ইসলাম, হাজী আব্দুস সালাম, হাজী আব্দুর রহিম, জয়নাল আবেদীন, আরব আলী, দেলোয়ার হোসেন, আবদুল মালেক, ফিরোজ মিয়া, মনির হোসেন, রুবেল মিয়া, জাকির হোসেন, শেফালি আক্তার, শিল্পী আক্তার ও মর্জিনা আক্তার প্রমুখ।

বক্তারা পুলিশের গাফলতিকে দায়ি করে বলেন, বৃদ্ধা মমতাজ বেগমকে হাত-পা বেঁধে গলাকেটে হত্যা করা হয়েছে। এ ঘটনার তিন মাস পার হলেও প্রকৃত হত্যাকারী বিংবা কোন রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। বরং কালক্ষেপন করে এ মামলার প্রকৃত আসামিদের পালানোর সুযোগ করে দিয়েছে। আমরা দ্রুত এ মামলাটিকে ডিবি বা পিবিআই হস্তান্তরের দাবি জানাই। নিহতের ছেলে নজরুল ইসলাম বলেন, পুলিশ একজনকে আটক করেছে। ওই আসামি ১৬৪ ধারায় জবানবন্ধি দিয়েছে এবং হত্যাকাণ্ডে কে কে জড়িত তাদের নামও বলেছে। কিন্তু পুলিশ তিন মাস অতিবাহিত হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি। আমার মা বাড়িতে একা থাকার সুযোগে তাকে গলাকেটে হত্যা করা হয়েছে। আমি প্রকৃত আসামিদের গ্রেফতারসহ মামলাটি ডিবি পুলিশ অথবা পিবিআই কর্তৃক তদন্তের দাবি জানাই।

এ বিষয়ে মুরাদনগর থানার ওসি আবুল হাসিম দৈনিক ইনকিলাবকে বলেন, এ মামলার এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে যাদের নাম বলা হয়েছে তারা এখন পলাতক আছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ মার্চ ভোর রাতে নোয়াকান্দি গ্রামের মৃত মফিজ উদ্দিনের স্ত্রী মমতাজ বেগমকে নিজ বসত ঘরে হাত পা বেঁধে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন