Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হালেপকে হারিয়ে চীনা চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০১ এএম

ফরাসি ওপেনে আরেকটি দাপুটে জয় পেয়েছেন দানিল মেদভেদেভ। সার্বিয়ার লাসলো জেরেকে সরাসরি সেটে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন পুরুষ র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা। মেয়েদের এককে সহজ জয়ে একই পর্বে পা রেখেছেন বিশ্বের এক নম্বর তারকা ইগা শিয়াওতেক। গত বছরের ইউএস ওপেন চ্যাম্পিয়ন মেদভেদেভ রোলাঁ গাঁরোয় গতপরশু দ্বিতীয় রাউন্ডে জেতেন ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে। প্রথম রাউন্ডেও সরাসরি সেটে জেতা এই রাশিয়ান পরের ধাপে আরেক সার্বিয়ান মিওমির কেচমানোভিচের বিপক্ষে খেলবেন।
যুক্তরাষ্ট্রের অ্যালিসন রিস্কের বিপক্ষে ৬১ মিনিটেই ৬-০, ৬-২ গেমে জেতেন এখানে ২০২০ সালের চ্যাম্পিয়ন পোল্যান্ডের শিয়াওতেক। তবে দ্বিতীয় রাউন্ডে হেরে গেছেন আরেক সাবেক চ্যাম্পিয়ন সিমোনা হালেপ ও অষ্টম বাছাই কারোলিনা প্লিসকোভা। ২০১৮ সালের শিরোপা জয়ী রোমানিয়ার হালেপকে ২-৬, ৬-২, ৬-১ গেমে হারান চীনের ১৯ বছর বয়সী ঝেং কিনওয়েন।
দিনের সবচেয়ে বড় অঘটনের শিকার হয়েছেন গত বছর উইম্বলডনের রানার্সআপ প্লিসকোভা। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২২৭ নম্বরে থাকা ফ্রান্সের লেওলিয়া জঁজঁয়ের বিপক্ষে তিনি হেরে গেছেন সরাসরি সেটে; ৬-২, ৬-২ গেমে।



 

Show all comments
  • Khondaker Shahjahan ৬ জুন, ২০২২, ৬:৪১ এএম says : 0
    এবারের ফ্রেঞ্চ ওপেনে ইগা সৈয়াটেকের নৈপুণ্য ও শারীরিক যোগ্যতা ছিলো চমতকার। আমেরিকান অষ্টাদশী কোকো গফ ও অনেক ভালো উন্নতি করে মেয়েদের এককে রানার্স আপ হয়েছে। তবে কোকোকে নিজের খেলার উন্নয়ন করতে আরো এগ্রেসিভ হতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হালেপকে হারিয়ে চীনা চমক
আরও পড়ুন