Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জিতবে লিভারপুল, জানাল কচ্ছপ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১২:০১ এএম

২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠেছিল রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। সে ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই ফাইনালের পুনরাবৃত্তি ঘটেছে এবারের চ্যাম্পিয়ন্স লিগে। এবারও ফাইনালে লড়ছে সেই দুদল লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। তবে কে জিতবে এবারের ফাইনাল তার জন্য অপেক্ষা করতে হবে আজ মধ্য রাত পর্যন্ত। তবে তার আগে মালাগার সি লাইফ অ্যাকুয়ারিয়ামে বসবাস করা একটি কচ্ছপ জানিয়ে দিল কে হচ্ছে এবারের চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়ন!
কচ্ছপটি দেখাশোনার দায়িত্বে থাকা এক ব্যক্তি দুই মিটার দূরত্বে দুটি পাত্রে ব্রোকোল্লির পাতা রাখেন। একটি পাত্র ছিল রিয়াল মাদ্রিদের, অন্যটি লিভারপুলের। কচ্ছপটি যে পুকুরে বসবাস করে, সেখানে পাত্র দুটি নামানো হয়। এরপর কচ্ছপটি বেছে নেয় যেটিতে লিভারপুলের স্টিকার। ১৫ বছর আগে কেম্যান দ্বীপপুঞ্জ থেকে সেই কচ্ছপটিকে নিয়ে আসা হয়। ৩০ বছর বয়সী এ কচ্ছপের ভবিষ্যদ্বাণী যদি সত্য হয়, তাহলে এবারের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে যাচ্ছে ইংলিশ ক্লাব লিভারপুল।
এমনই এক ভবিষ্যদ্বাণী করেছিল ২০১০ বিশ্বকাপে পল নামের এক অক্টোপাস। ২০১০ বিশ্বকাপে অক্টোপাস পল আলোচনায় ওঠে আসার পর বেশির ভাগ বড় টুর্নামেন্টেই এমন ভবিষ্যদ্বাণী শোনা যায়। সেবার বিশ্বকাপে আট ম্যাচের সবকটিতে সঠিক ভবিষ্যদ্বাণী করেছিল পল। দর্শনার্থীদের আগ্রহের শেষ নেই প্রায় ১০০ কেজি ওজনের এ কচ্ছপের প্রতি। তবে স্পেনের সমর্থকরা চাইবে এবারের ফাইনালে তার ভবিষ্যদ্বাণী যেন মিথ্যা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিতবে লিভারপুল
আরও পড়ুন